সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ধনবাড়ীতে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় জুথ’র চমক

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৬ মে, ২০২৪

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি (ভোকেশনাল)-২০২৪ পরীক্ষায় মোছাঃ ফাতেমা আক্তার জুথি চমক দেখিয়েছেন । 

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা-২০২৪ এ ধনবাড়ী ভাইঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর ছাত্রী মোছাঃ ফাতেমা আক্তার জুথি সারা বাংলাদেশের ম‌ধ্যে ২৪১৪ নাম্বার পেয়ে কারিগরি বোর্ডে ২য় স্থান অধিকার করে‌ছে। 

মোছাঃ ফাতেমা আক্তার জুথির গৌরবময় এমন সাফল্য অর্জন করায় ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার জনাব মোস্তাফিজুর রহমান ফুল দিয়ে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান এবং এইচএসসি তে ভর্তি হলে তার বই কেনার খরচ বহন করবেন বলে আস্বস্ত করেন৷

সে সময় আরো উপ‌স্থিত ছি‌লেন, ধনবাড়ী উপ‌জেলা মাধ‌্যমিক শিক্ষা অ‌ফিসার মুহাম্মদ বাবুল হাসান, ধনবাড়ী উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ জাকির হোসেন, ধনবাড়ী উপজেলা একাডে‌মিক সুপারভাইজার মোঃ নজরুল ইসলাম, আইঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোঃ এমরান হোসেন জুয়েল, ধনবাড়ী উপ‌জেলা প্রেসক্লা‌বের সাংগঠ‌নিক সম্পাদক শ‌হিদুল ইসলামসহ প্রেস মি‌ডিয়ার সাংবা‌দিকবৃন্দ ।

মোছাঃ ফাতেমা আক্তার জুথি টাঙ্গাইল জেলার ধনবাড়ী উপ‌জেলার দড়িরামপুর গ্রামের মোঃ জুলহাস উদ্দিন ও মোছাঃ রেহেনা বেগম এর কন্যা। ধনবাড়ী ভাইঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে মোছাঃ ফাতেমা আক্তার জুথি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা-২০২৪ এ অংশ নিয়েছিলেন এবং সা‌কিনা  মেমো‌রিয়াল গার্লস হাই স্কুল কেন্দ্রে পরীক্ষা দিয়েছিল।

গত রবিবার  ১২ মে প্রকা‌শিত ফলাফলে দেখা যায়, মোছাঃ ফাতেমা আক্তার জুথির প্রাপ্ত নম্বর-২ হাজার ৪১৪। মোট নাম্বার ছিল ২৬০০। এ্যাপারেল ম্যানুফেকচারিং বেসিকস ট্রেড এর ছাত্রী।

মোছাঃ ফাতেমা আক্তার জুথি জানায়, আমি ভবিষ্যতে বিসিএস ক্যাডার হয়ে দেশের মানুষের সেবায় নিজেকে নিয়জিত করতে চাই। আমার শিক্ষায় যেন আমার মা, বাবা, পরিবারসহ আমার বিদ্যালয়ের (আইঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ) এর সুনাম বয়ে আনতে পারি এবং আমি যেন আমার লক্ষ্য অর্জণ করে সফল হতে পারি তার জন্য আমি সকলের কা‌ছে দোয়া চাই। 

মোছাঃ ফাতেমা আক্তার জুথির বাবা মোঃ জুলহাস উদ্দিন বলেন, আমি চাই আমার মেয়ে মানুষের মত মানুষ যেন হয়। তার স্বপ্ন ও আশা পূরণে আমি সর্বাত্মক সহযোগিতা করব। সে যেন দেশ ও জাতির কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতে পারে এটিই আমার প্রত্যাশা।

আইঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোঃ এমরান হোসেন জুয়েল জানায় ,ভাইঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ২০১৩ সালের ৭ মার্চ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাঠদানের অনুমোদন পায়। ২০১৩ সাল থেকে অদ্যবদি পর্যন্ত সুনামের সাথে শিক্ষার্থীদের পাঠদান করিয়ে আসছে। 

আমরা চেষ্টা করি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে হাতে কলমে শিক্ষার্থীদের শিক্ষা দান  ক‌রে থা‌কে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ গঠনের হাতিয়ার হিসেবে গ‌ড়ে তুলার চেস্টা ক‌র‌ছি । অত্র প্রতিষ্ঠানটি জাতীয় শিক্ষা সপ্তাহ ধনবাড়ী উপজেলায় বিগত ২০১৬, ২০১৮, ২০১৯, ২০২২, ২০২৩ সালে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের পুরস্কার লাভ করে এবং জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে পুরস্কার প্রাপ্ত হয়।

অত্র প্রাতিষ্ঠানে ২০২৪ সালের বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিন এসএসসি (ভোক) পরীক্ষায় ৬৯% পাশ সহ মোট ৬জন জিপিএ ৫ (A+) পেয়েছে। মোছাঃ ফাতেমা আক্তার জুথি অত্র বিদ্যালয়ে সব সময় পড়া লেখায় এগিয়ে ছিল। বিদ্যালয়ের সকল পরীক্ষায় ভালো ফলাফল করতো। তার মধ্যে ভবিষ্যতে ভালো করার প্রবণতা রয়েছে। 

জুথির ফলাফলে আমরা বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাষক। পরিচালনা পরিষদ অত্যন্ত আনন্দিত। আমি তাঁর উজ্জল ভবিষ্যৎ ও মঙ্গল কামনা করছি।

 

একুশে সংবাদ/বিএইচ

সারাবাংলা বিভাগের আরো খবর