সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কেন্দুয়ায় নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২১ পিএম, ২৩ আগস্ট, ২০২৩

“বাল্য বিবাহ করবো না; বাল্য বিবাহ দিবো না” এ শ্লোগানকে সামনে রেখে নেত্রকোনার কেন্দুয়ায় বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামুলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

 

আজ বুধবার (২৩ আগস্ট) বেলা ১১.৩০ মিনিটে সততা সংঘের আয়োজনে এবং স্বাবলম্বী উন্নয়ন সমিতি,সমন্বিত উন্নয়ন প্রকল্প, নেত্রকোনার সহযোগিতায় উপজেলার রায়পুর-পিজাহাতি দাখিল মাদ্রাসার  মাঠে ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের মাঝে বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

 

রায়পুর পিজাহাতি দাখিল মাদ্রাসার  সুপার মাওলানা হারুন অর রশিদ এর সভাপতিত্বে এবং স্বাবলম্বী উন্নয়ন সমিতির কোঅর্ডিনেটর চয়ন সরকারের সঞ্চালনায় ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দুয়া উপজেলা নারী নির্যাতন প্রতরোধ কমিটির সাধারণ সম্পাদক  ও কেন্দুয়া উপজেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নারী নেত্রী কল্যাণী হাসান।

 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন  অত্র প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষক কর্মচারী মন্ডলী, শিক্ষার্থী বৃন্দ,অভিভাবক বৃন্দ ও এলাকার সুধীজন।

 

এ সময় তারা ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের বলেন, মেয়েদের ১৮ বছর ও ছেলেদের ২১ বছর বয়স না হলে বিবাহ দিবেন না এবং বিবাহ করবেন না। তারা আরো বলেন, বাল্য বিবাহ প্রতিরোধে আমাদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/আ.গ.প্র/জাহা

সারাবাংলা বিভাগের আরো খবর