সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

হাটহাজারীতে টপসয়েল কর্তন, সাবেক ইউপি চেয়ারম্যানকে জরিমানা

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২৪ মার্চ, ২০২৩

চট্টগ্রামের হাটহাজারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার অপরাধে হারুনুর রশিদ নামের এক সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

 

শুক্রবার(২৪ মার্চ)বিকাল পাঁচটার দিকে উপজেলার ধলই ইউনিয়নের এনায়েতপুর এলাকায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)মো.শাহিদুল আলমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযান সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিক্তিতে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে দেখা যায়, রাস্তার পাশের একটি আবাদযোগ্য কৃষি জমি থেকে এক্সেভেটরের সাহায্যে মাটি কাটা হচ্ছে। পরে জিজ্ঞাসাবাদে অভিযুক্ত হারুনুর রশিদ তার অপরাধ স্বীকার করে নিলে তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী  ৫০,০০০ টাকা অর্থদন্ড করে তা ডিসিআর মূলে আদায় করা হয়। অভিযান পরিচালনার সময় হাটহাজারী মডেল থানা পুলিশের একটি দল সাথে থেকে সহযোগিতা করেন।

 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.শাহিদুল আলম অভিযানের সত্যতা নিশ্চিত করে এ প্রতিবেদক কে জানান, কৃষি জমির টপসয়েল কাটার বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। কৃষি জমি সুরক্ষায় এধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

একুশে সংবাদ/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর