সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে প্রেস ব্রিফিং

একুশে সংবাদ প্রকাশিত: ০২:১৭ পিএম, ২০ মার্চ, ২০২৩

ঠাকুরগাঁও জেলায় মাননীয় প্রধানমন্ত্রীর   নিজস্ব উদ্যোগে ভূমিহীন ও গৃহহীনদের জমি ও ঘর প্রদান উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেস ব্রিফিং করা হয়েছে।

 

আজ সোমবার (২০ মার্চ) সকাল ১০ টা ৩০ মিনিটে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান।

 

তিনি জানান, চতুর্থ পর্যায়ে বরাদ্দকৃত মোট গৃহের সংখ্যা ১২৭৩ টি। এর মধ্যে উদ্ভোদনযোগ্য গৃহের সংখ্যা ৫২২ টি।

 

আগামি ২২ই মার্চ চতুর্থ পর্যায়ে ঠাকুরগাঁও জেলার ৩ টি উপজেলায় মোট ৫২২ টি  গৃহ উদ্ভোদন করা হবে। এর মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় ২০৭ টি, পীরজঞ্জ উপজেলায় ১৫৫ টি ও রাণীশংকৈল উপজেলায় ১৬০ টি গৃহ  সারা দেশে একযোগে মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীনদের হাতে ঘরের চাবি হস্তান্তর  উদ্বোধনের সাথে সাথে ঠাকুরগাঁওয়ের ৩ টি উপজেলায় (ঠাকুরগাঁও সদর, পীরগঞ্জ ও রাণীশংকৈল) হস্তান্তর করা হবে এবং হরিপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করবেন।

 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন ভূইয়াঁ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সোলেমান আলী, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোৎ আব্দুল লতিফ লিটুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

 

উল্লেখ্য যে,মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে গত ২১ জুলাই বালিয়াডঙ্গী উপজেলাকে   গৃহহীন মুক্ত ঘোষণা করেন।

 

একুশে সংবাদ.কম/সো.রা/বি.এস

সারাবাংলা বিভাগের আরো খবর