সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

তাপমাত্রা কমাই কাঁপছে চুয়াডাঙ্গা

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৩৪ এএম, ১২ জানুয়ারি, ২০২৩

চুয়াডাঙ্গায় তাপমাত্রা নেমেছে মৌসুমের সর্বনিম্ন অবস্থানে। পাশাপাশি কনকনে ঠাণ্ডা বাতাস ঝাপটা দিয়ে যাচ্ছে। মাঝারি শৈত্যপ্রবাহে কাঁপছে জেলাটি। এ মৌসুমে এত শীত আর পড়েনি।

 

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ৯টার দিকে সারা দেশে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে এর ৩ ঘণ্টা আগে সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালেও সূর্যের দেখা নেই। হিমেল হাওয়ায় ঠান্ডার মাত্রা আরও বাড়িয়ে দিচ্ছে। ফলে বিপর্যস্ত অবস্থায় রয়েছে এ এলাকার মানুষ। ভোরে তীব্র শীত উপেক্ষা করে জীবিকার তাগিদে কাজের সন্ধানে ছুটে চলছে খেটে খাওয়া মানুষ। রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে শরীরে একটু উষ্ণতা দেয়ার চেষ্টা করেছেন তারা। এ ছাড়া ভোরে  যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

 

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক জাহিদুল হক জানান, কয়েক দিন ধরে জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। প্রতিদিন হ্রাস পাচ্ছে তাপমাত্রা। সকাল ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর ৩ ঘণ্টা পর সকাল ৯টায় সারা দেশে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শৈত্যপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

 

একুশে সংবাদ.কম/স.ট.প্র/জাহাঙ্গীর

সারাবাংলা বিভাগের আরো খবর