সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

জেলা পরিষদ নির্বাচনে রামগঞ্জে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক দুই ছাত্রনেতা

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২২

আসন্ন জেলা পরিষদ  নির্বাচনকে কেন্দ্র করে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা থেকে সদস্য প্রার্থী নিয়ে দীর্ঘদিন পর  রামগঞ্জ আওয়ামী রাজনীতিক অঙ্গন সরগরম হয়ে উঠেছে৷ দুই জনে আওয়ামীলীগের একনিষ্ঠা, ত্যাগী, দলের দু: সময় নেতা। ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এ নির্বাচনে রামগঞ্জ উপজেলা থেকে সদস্য প্রার্থী একনিষ্ঠ আওয়ামীলীগ পরিবার সদস্য, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য এবং  উপজেলা যুবলীগের আহবায়ক সৈকত মাহমুদ সামছু  (মার্কা তালা) ও সাবেক উপজেলা উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক লিয়াকত হোসেন ইরান ( মার্কা হাতী) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

যদিও নির্বাচনে ভোটার হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ১টি পৌরসভা মেয়র ও কাউন্সিলর এবং ১০ ইউনিয়নের চেয়ারম্যান, ও ইউপি সদস্যসহ ১৪৬জন জনপ্রতিনিধি রয়েছে। তবুও রাজনীতিক অঙ্গনে  মতবেদ ও গ্রুপিংয়ের দ্বন্ধে সর্বোচ্চ আলোচনা সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে এ নির্বাচন।

 

ইতিমধ্যে রাজনীতিক টেবিল থেকে শুরু করে গ্রামগঞ্জে, পাড়া মহল্লার চায়ের দোকানের আড্ডায় চলছে হিসেব নিকাশ ও আলোচনা সমালোচনা। এ সব আলোচনা সমালোচনায় প্রার্থীদের যোগ্যতা চাইতে বেশী প্রাধান্য পাচ্ছে কাকে দলের কোন নেতা সমর্থন করছেন এসব বিষয়।

 

তবে ভোটাররা বলছেন -আমরা কারো কথায় নয়,আমার ভোট আমি দিব, যাকে ইচ্ছে তাকে দিব। দুই প্রার্থী একই দলের অনুসারিএ কারণে মাঠ পর্যায়ে যুবলীগ, ছাত্রলীগ সহ আওয়ামিলীগ নেতাকর্মীরা দু‍‍`- গ্রুপে বিভক্ত হয়ে ভোটের মাঠে উত্তাল ছড়াচ্ছেন।

 

রাজনৈতিকবিদরা মনে করছেন, নির্বাচিত জনপ্রতিনিধিদের গুরুত্বপূর্ণ এ ভোটে জানান দিবে উপজেলা আওয়ামীলীগের নেতাদের দলীয় রাজনৈতিক অবস্থান।

 

একুশে সংবাদ/ছা.হো/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর