সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দাউদকান্দিতে সাংবাদিকের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে এলাকাবাসীর মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ৯ জুলাই, ২০২২

 

 

কুমিল্লার দাউদকান্দিতে দৈনিক ভোরের কাগজ এবং দৈনিক দেশ রুপান্তর এর প্রতিনিধি সাংবাদিক জাকির হোসেন হাজারীর বেপরোয়া চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করে বিচার চেয়েছেন এলাকাবাসী।

 

শনিবার (৯ জুলাই) সকালে গৌরীপুর-হোমনা রোডের পেন্নাই এ মানব বন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এতে ভুক্তভোগীসহ বিপুল সংখ্যক নারী-পুরুষ অংশ গ্রহণ করেন। এসময় এক ভুক্তভোগী রফিকুল ইসলামের স্ত্রী পারুল বেগম জানান, সাংবাদিক জাকির হোসেন হাজারীর বিরুদ্ধে আদালতে তিনি ২০১৭ সালে একটি চাঁদাবাজির মামলা করেন। মামলা নাম্বার হলো- ২৬৬৮/১৮

 

তারপরও তার চাঁদাবাজি/বাটপারি কমছে না। এলাকায় খবর নিয়ে দেখেন বহু মানুষের কাছ থেকে চাঁদাবাজি করে করে আজ তিনতলা বিল্ডিং বানিয়েছেন। তার ভোরের কাগজ পত্রিকা অফিস থেকে তাকে কয়টাকা বেতন/ভাতা দেয়? এই সবই হচ্ছে চাঁদাবাজি ধান্ধাবাজির টাকা। এই জাকির হাজারি কয়দিন পর পরই কক্সবাজার, রাঙ্গামাটি ও বান্ধরবান ভ্রমণ করতে যায়। এতো টাকা সে কোথা থেকে পায়?

প্রতিবেশী খালেক হাজরী জানান, তিনি বাড়িতে বিল্ডি নির্মাণ কাজ শুরু করার পর তার কাছ থেকেও দুই লাখ টাকা চাঁদা দাবি করেছে এই সাংবাদিক জাকির হাজারি।


আরেক প্রতিবেশী প্রবাসী দুবাই জাকির বলেন, এই সাংবাদিকের প্রতিদিন দুই প্যাকেট বেনসন সিগারেট খাওয়া লাগে, যার দাম ৬/৭ শত টাকা। তার হোন্ডার তেল খরচ, চা-নাস্তা মিলে প্রতিদিন প্রায় ১২/১৩ শত টাকা সে খরচ করছে। পরিবারের খরচ এবং বাচ্চাদের পড়ালেখার খরচ হিসাব করলে মাসে তার খরচ হয় লাখ টাকা। এক ঠিকাদারের কাছ থেকে চাঁদাবাজি করতে যাওয়ার অডিও/ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়েছে। ওই অডিও এখন অনেকের ফেসবুকে ঘুরাঘুরি করছে। তার আসলে কোন লজ্জা নেই।  তার এতো টাকার উৎস নিয়েও এলাকাবাসীর মনে প্রশ্ন রয়েছে। জাকির হাজারি দীর্ঘদিন যাবত  দাউদকান্দি প্রেসক্লাবের সেক্রেটারি হিসাবে আছে। এই প্রেসক্লাবের সেক্রেটারি পরিচয় দিয়েই সে ধান্ধাবাজি করে বেড়ায়।


আমরা অতিসত্বর তার বিচার চাই। অথচ সাংবাদিকতা একটা মহান পেশা। এই দাউদকান্দিতেই এমনও সাংবাদিক আছেন যাদের কোন বদনাম নেই। আমরা এসব সাংবাদিকদের শ্রদ্ধা করি ভালোবাসি।


এই জাকির হাজারির মতো সাংবাদিকদের কারণে অন্য সাংবাদিকদেরও বদনাম হচ্ছে।

সারাবাংলা বিভাগের আরো খবর