সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আনোয়ারায় সড়ক দখল করে ভাসমান দোকান ও অটোরিকশা স্ট্যান্ড, যানজটে অতিষ্ঠ যাত্রীরা

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫১ পিএম, ৩ জুলাই, ২০২২
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বন্দর সেন্টার মোড়ে সড়ক দখল করে উভয় পাশে বসেছে বেশ কিছু ফলের দোকান ও অটোরিকশা স্ট্যান্ড। ফলে সড়কটিতে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। বহুদিন ধরে এ অবস্থা চললে ও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। 

জানা যায়, সিইউএফএল সড়কের সেন্টার মোড়ে এসে মোহছেন আউলিয়া সড়কে প্রবেশ ধারে রাস্তাটি দুইটি অংশে ভাগ হয়েছে। এর দুইটি অংশ দিয়ে একদিকে সিইউএফএল, কাফকো, ড্যাপ সারকারখানা ও কর্ণফুলী  টানেলের বড় বড় ট্রাক ও লরীসহ ভারী যানবাহন চলাচল করে। অপর দিকে মোহছেন আউলিয়া রাস্তা দিয়ে লোকাল বাস, বাংলাদেশ বিমান বাহিনীর বড় বড় গাড়ি, রুস্তম হাটের ব্যবসায়ীদের শহর থেকে মাল বোঝাই ট্রাক চলাচল করে। সেন্টার মোড়ে বড় গাড়ীগুলো মোড় ফিরতে রাস্তার উপর বেশ কিছু ফলের দোকান ও অটোরিকশা রাখায় প্রতিনিয়ত যান চলাচলে বিঘ্ন ঘটছে। প্রতিদিন সন্ধ্যায় কোরিয়ান ইপিজেডের কারখানাগুলো ছুটি হলে শ্রমিকদের বহনকারী শত শত গাড়ীর চাপে সৃষ্টি হচ্ছে অসহনীয় যানজট। 

নাম প্রকাশে অনিচ্ছুক এ মোড়ের এক দোকান মালিক জানান, মূল রাস্তায় ফলের দোকান ও অটোরিকশার স্ট্যান্ড রাস্তার দুই-তৃতীয়াংশ জায়গা দখল করে রাখে। ফলে অবশিষ্ট যে জায়গা  থাকে তাতে কোন যান চলাচলের মতো জায়গা থাকে না। এ পথ দিয়ে চলাচলকারী কয়েকজন যানবাহন মালিকের সঙ্গে কথা হলে তারা জানান, সেন্টার মোড়ে রাস্তার অংশটুকু হকারদের উচ্ছেদ ও অটোরিকশাগুলো পাশে পার্কিং করে রাখলে মোড়ের যান চলাচল অনেক সহজ হবে, যাত্রীদের দুর্ভোগ কমে যাবে। তারা কর্তৃপক্ষের কাছে রাস্তাটি দখলমুক্ত করার দাবী জানান।

কর্ণফুলী বন্দর পুলিশ ইনচার্জ আব্দুর রহিম বলেন, সড়কের উপর অটোরিকশাগুলোর ব্যাপারে একাধিকবার অভিযান চালানো হয়েছে এবং সড়কে গাড়ী না রাখতে বলার পরেও তারা আবারো সড়কে ওঠে যায়। দ্রুত সময়ে অটোরিকশা চালকদেরকে ডেকে সড়কের উপর যাতে কোন ধরণের রিকশা না রাখে সে ব্যবস্থা করা হবে।
 
 

 

 

একুশে সংবাদ/এস.সা/এস.আই


 

সারাবাংলা বিভাগের আরো খবর