সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শাহজাদপুরে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১৭ মে, ২০২২
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের শাহজাদপুরে স্বামীকে হত্যার দায়ে শাহজাদপুর উপজেলার শক্তিপুর গ্রামের মৃত মুক্তা শেখের মেয়ে মুক্তি খাতুন (২২) ও তার পরকীয়া প্রেমিক সাইদুল ইসলাম তুষার ওরফে তুহিনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। আসামীদের উপস্থিতিতে  মঙ্গলবার (১৭ মে) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন।

ওই আদালতের স্টেনোগ্রাফার মো. রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। জানাগেছে ২০১৯ সালের ৩ জুন রাতে তুষারের সহায়তায় ঘুমন্ত মনিরুল ইসলামকে শ্বাসরোধে হত্যা করেন স্ত্রী মুক্তি খাতুন। এরপর নিজেই কান্নাকাটি শুরু করেন। মনিরুলকে হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা বুঝতে পারেন আগেই তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তে মনিরুলকে শ্বাসরোধে হত্যার বিষয়টি ধরা পড়ে।

২ জুলাই মনিরুলের বাবা জেলহক প্রামাণিক অজ্ঞাতনামাদের বিরুদ্ধে শাহজাদপুর থানায় হত্যা মামলা করে।মামলা নংজি আর ২৪৪/১৯(শাহঃ) ৩ জুলাই মুক্তি খাতুন গ্রেফতার হয়।। হত্যার দায় স্বীকার করে মুক্তি খাতুন আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন । তার দেয়া তথ্যেই মঙ্গলবার(৯জুলাই) গাজীপুর থকে সাইদুল ইসলাম তুষারকে আটক করে।

মামলা সূত্রে আরো  জানা যায়, মুক্তি খাতুনের সঙ্গে একই উপজেলার বাড়াবিল গ্রামের জেলহক প্রামাণিকের ছেলে মনিরুল হকের বিয়ে হয়। বিয়ের আগে থেকেই সাইদুল ইসলাম তুষার ওরফে তুহিনের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মুক্তির।

বিয়ের পরও তা অব্যাহত ছিল এবং দুজনের মধ্যে অবৈধ সম্পর্ক চলে আসছিল। এ অবস্থায় স্বামী মনিরুলকে তাদের প্রেমের পথে বাধা মনে করে তুহিনকে সঙ্গে নিয়ে তাকে হত্যার পরিকল্পনা করে মুক্তি।

পরিকল্পনা মোতাবেক ২০১৯ সালের ৩ জুন রাতে মুক্তি তার স্বামী মনিরুলকে নিয়ে দাদার বাড়ি শক্তিপুরে যান। সেখানে গিয়ে রাতে মনিরুলকে ঘুমের ওষুধ খাইয়ে ঘুম পারিয়ে রাখেন।পরে পরোকিযা প্রেমিকসহ মুক্তি খাতুন তার স্বামী মনিরুলকে শ্বাসরোধ করে হত্যা করে। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে মুক্তি খাতুন ও তার পরোকিয়া প্রেমিকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। মামলায় মোট ১১ জনের  সাক্ষ্যগ্রহণ শেষ বিচারক মঙ্গলবার  এ রায় দেন।


একুশে সংবাদ//এম.এ.হা//র.ন

সারাবাংলা বিভাগের আরো খবর