সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নীরব প্রশাসন, ঝুঁকিপূর্ণভাবে স্ক্র্যাপ নিয়ে চলছে শত শত ট্রাক; ভীতসন্ত্রস্ত পথচারী

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:১২ পিএম, ১৬ মে, ২০২২

 

চট্টগ্রামের আনোয়ারা-কর্ণফুলী ড্রাই ডক লিমিটেড জেটি থেকে প্রতিদিন ১৪০ থেকে ১৬০টি গাড়ি মাত্রা অতিরিক্ত স্ক্র্যাপ ও লোহা লংকর নিয়ে মিরসরাই বিএসআরএম কারখানায় যাচ্ছে।

 

বেপরোয়া চালক ও বিপদজ্জনক গাড়ীগুলো এতো লম্বা পথ দিয়ে চলাচলে নগর থেকে গ্রামে গঞ্জে প্রশাসনের চোখের সামনে গেলেও তাদের বিরুদ্ধে কোন মাথাব্যথা নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। গ্রামীণ রাস্তায় দাপিয়ে বেড়ানো স্ক্র্যাপ লোহা এবং ধারালো বস্ত পণ্যবাহী ড্রামট্রাকগুলোতে কোন ধরনের নিরাপত্তা ব্যবস্থা না নিয়ে মাত্রাঅতিরিক্ত স্ক্র্যাপ বহন করায় ভীতসন্ত্রস্ত পথচারীরা।

 

খোলা এসব ট্রাক থেকে ধারালো বস্তু ছিঠকে পড়লেই ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা। তাছাড়া রাস্তায় কোথাও ঝাঁকুনির সময় অথবা বাতাসে গাড়ির উপড়ে থাকা ধারালো বস্তু পড়ে তা অন্য গাড়ির চাকা ছিদ্র করেছে প্রতিনিয়ত। জানা গেছে, বিপদজনক স্ক্র্যাপ লোহা বা ধারালো পণ্য গাড়িতে বহনের সময় তা ঢেকে বা কনটেইনারের ভেতরে আনা নেওয়ার নিয়ম থাকলেও সংশ্লিষ্টরা তা মানছেন না।

 

মাসের পর মাস এই গাড়ীগুলো এভাবে চলতে থাকলেও প্রায়ই জানমালের ক্ষতিসাধন হলেও এনিয়ে মাথাব্যথা নেই কারো। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মনোযোগ আকর্ষণ করার জন্য আনোয়ারার সাধারণ ও সচেতন নাগরিকগণ সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন সংবাদপত্রে লেখালেখি হলেও টনক নড়ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

 

এ ব্যাপারে আনোয়ারা ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) হাফিজুর রহমান বলেন, তাদেরকে বারবার তাগিদ দেওয়ার পরেও তারা আমাদের কথা না শুনে এভাবে মাত্রাঅতিরিক্ত স্ক্র্যাপ বহন করতেছে। সাধারণ পথচারীরা অবিলম্বে এবিষয়ে বিএসআরএম কর্তৃপক্ষ ও ট্রাফিক পুলিশের হস্তক্ষেপ কামনা করেন।

 

একুশে সংবাদ.কম/স.উ.জা.হা

সারাবাংলা বিভাগের আরো খবর