সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উখিয়া থেকে আরো ১২৮ রোহিঙ্গাকে আটক

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২৯ পিএম, ৬ এপ্রিল, ২০২২
ছবি: একুশে সংবাদ

মো.শাহাদত হোছাইন: উখিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে আরো ১২৮ রোহিঙ্গাকে আটক করেছে উখিয়া থানা পুলিশ।

মঙ্গলবার রাত থেকে বুধবার বেলা ১১ টা পর্যন্ত এ অভিযান চালানো হয় বলে নিশ্চিত করেছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

পুলিশ সুপার জানান, প্রশাসনের অনুমতি ছাড়া ক্যাম্পের বাইরে আসা রোহিঙ্গারা সস্তায় শ্রম বিক্রি করছে। তারা বিভিন্ন পরিবহনে চালক ও চালকের সহকারি বা শ্রমিক হিসেবে কাজ করছে। কেউ কেউ বাসাবাড়িতে গিয়েও কাজ করছে। এতে স্থানীয় শ্রমজীবীরা ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে। পাশাপাশি এসব রোহিঙ্গাদের সঙ্গে স্থানীয় অপরাধী চক্রের সঙ্গে যোগাযোগ গড়ে উঠায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতিতে নেতিবাচক প্রভাব পড়েছে। রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে আসার প্রবণতা রোধে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। আটকদের ফের নিজ নিজ শিবিরে পাঠানোর হচ্ছে।

এ বিষয়ে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দৌজ্জা নয়ন বলেন, ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য সরকার ও আন্তর্জাতিক সংস্থাগুলোর পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে। তারপরও কেউ কেউ স্বচ্ছল জীবনের তাগিদে, আবার কেউ অপরাধমূলক কর্মকাণ্ডে প্রশাসনের অনুমতি ছাড়াই ক্যাম্পের বাইরে যাচ্ছে। ক্যাম্পের বাইরে অনুমতি ছাড়া রোহিঙ্গাদের চলাচল বন্ধে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে উখিয়া ও টেকনাফ থেকে আরো ১৮০ রোহিঙ্গাকে আটক করেছিল পুলিশ।

একুশে সংবাদ//এইচ আই
 

সারাবাংলা বিভাগের আরো খবর