সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঠাকুরগাঁও বাল্যবিয়ে: কাজিসহ ৯ জন কারাগারে

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২১ অক্টোবর, ২০২১

ঠাকুরগাঁওয়ে বাল্যবিয়েতে জড়িত থাকার অভিযোগে এক ইউনিয়ন পরিষদ ( ইউপি ) চেয়ারম্যান , কাজি ও স্থানীয় সাংবাদিকসহ নয়জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত ।

বৃহস্পতিবার ( ২১ অক্টোবর ) দুপুরে তাদের জামিন আদেশ নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঠাকুরগাঁও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান । একজন আসামি পলাতক থাকায় তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক ।অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী বকুল আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন । 

অভিযুক্ত ব্যক্তিরা হলেন - বালিয়াডাঙ্গী দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম , কাজি আব্দুল কাদের ও স্থানীয় সাংবাদিক আবুল কালামসহ নয়জন ।আদালত সূত্রে জানা যায় , সম্প্রতি একটি সালিশের মাধ্যমে বালিয়াডাঙ্গি উপজেলার চাড়োল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের খাদেমুলের মেয়ের সঙ্গে একই গ্রামের মিজানুরের ( ২৬ ) বিয়ে হয় । 

পরে নাবালিকা মেয়ের সঙ্গে জোরপূর্বক বিয়ের অভিযোগ এনে ঠাকুরগাঁও আদালতে ১০ জনকে আসামি করে একটি মামলা করে মিজানুর । মামলার বাদী মিজানুর বলেন , সালিশের নামে অন্যায়ভাবে আমার বিয়ে দেওয়া হয়েছে । আর যে মেয়েটির সঙ্গে আমার বিয়ে দেওয়া হয়েছে সে নাবালিকা। আমি এ ঘটনার বিচার দাবি করছি।

একুশে সংবাদ / এলআর/ এএমটি

সারাবাংলা বিভাগের আরো খবর