সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অপরাধ দমনে সিসি ক্যামেরার আওতায় মাওনা চৌরাস্তা

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২১

অবৈধ যানবাহনের বিরুদ্ধে মামলা, ফুটপাত দখলমুক্ত, অবৈধ  স্থাপনা উচ্ছেদ, নানা প্রকার সচেতনতামূলক প্রচার প্রচারণার মাধ্যমে মাওনা  হাইওয়ে পুলিশের তৎপরতা দেখা গেছে।

১ সেপ্টেম্বর (বুধবার)  সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ  মহা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে মাওনা চৌরাস্তায় অভিযানের মাধ্যমে  অবৈধভাবে গড়ে ওঠা কাঁচাবাজার ও দোকানপাট উচ্ছেদ ও মহাসড়কের পাশে ময়লার স্তুপ পরিস্কার করতে  দেখা গেছে।

এর আগে  অবৈধ যানবাহনের বিরুদ্ধে রজু হয়েছে ৩৫০টি মামলা, যা এযাবতকালের জন্য সর্বোচ্চ। বাস-ট্রাক সিএনজি  ইজিবাইকসহ অবৈধভাবে সড়কে চলাচলকারী যানবাহনের বিরুদ্ধে মামলাগুলো দেয়া হয়েছে বলে জানিয়েছে মাওনা হাইওয়ে থানার ওসি কামাল হোসেন ।

অবৈধ যানবাহন এবং অদক্ষ চালকদের কারণে সড়কে দুর্ঘটনা  ঘটে, যানজট ও দুর্ঘটনা এড়াতে ঢাকা - ময়মনসিংহ মহাসড়কের দু’পাশে গাজীপুর সদরের ভবানীপুর থেকে উপজেলার জৈনা বাজার ময়মনসিংহের সীমান্ত এলাকা পর্যন্ত অবৈধভাবে গড়ে ওঠা কাঁচাবাজার ও দোকানপাট উচ্ছেদ অভিযানের মাধ্যমে সরিয়ে দেয়া হয়েছে। 

মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ কামাল হোসেন জানান, সড়কে যাত্রা  নির্বিঘœ করতে অপরাধ দমন চাঁদাবাজি ডাকাতি ছিনতাই প্রতিরোধে এবং মাওনা  উড়াল সেতুর নিচে -উপরে  অসামাজিক কাজ ও নানা প্রকার অপরাধ দমনে সিসি  ক্যামেরার আওতায় আনা হয়েছে। 

তিনি আরো  জানান, যাত্রী এবং চালকদেরকে সচেতনতার লক্ষ্যে সপ্তাহব্যাপী মাইকিং,লিফলেট  এবং সেনিটাইজার সামগ্রী বিতরণ করা হয়েছে। পরিকল্পনা মাফিক এ  সকল কার্যক্রম আরও জোরদার করা হবে বলেও জানান তিনি। 

একুশে সংবাদ/সানি/আর

সারাবাংলা বিভাগের আরো খবর