সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

যৌতুক না দেওয়ায় বাড়ি ছাড়া করলো দম্পতিকে

প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২০

গাজীপুরের শ্রীপুরের মুলাইদ গ্রামে শশুর ও শাশুরীকে যৌতুক দিতে না পারায় এক দম্পতিকে বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।
 
এ ঘটনায় অভিযুক্ত করা হয়েছে মুলাইদ গ্রামের হোসেন আলীর ছেলে আব্দুল মালেক ও মালেকের  স্ত্রী শহীতুন নেছকে।

গত এক বৎসর পূর্বে পারিবারিক ভাবে আব্দুল মালেকের ছেলে সালমান (২৪) এর সাথে নেত্রকোনা জেলার দুর্গাপুর থানার নলুয়া গ্রামের আবু বকর সিদ্দিকের মেয়ে জান্নাতুল ফেরদৌস রুপার (১৯) সাথে বিয়ে হয়।

সালমান-রুপা দম্পত্তির ভাষ্য অনুযায়ী,পারিবারিক ভাবে উভয়ের বিয়ে হয়েছিল গত এক বৎসর পূর্বে। বিয়ের বেশ কিছুদিন পর অভিযুক্তরা যৌতুকের টাকার জন্য রুপাকে চাপ প্রয়োগ করে। তবে তাদের দাবী মতো টাকা এনে দিতে না পারায় বাবা ও মায়ের সাথে সম্পর্কের অবনতি হয় সালমানের। এর এক পর্যায়ে গত দুই মাস পূর্বে তাদের বাড়ী থেকে বের করে দেয়া হয়। পরে বাড়ীর পাশে একটি ভাড়া বাড়ীতে আশ্রয় নিয়ে উভয়েই স্থানীয় একটি কারখানায় চাকুরী নেন। এদিকে এ ঘটনার পর থেকেই সালমানকে বিবাহ বিচ্ছেদের জন্য চাপ প্রয়োগ করেন তার বাবা ও মা। সে বাবা ও মায়ের প্রস্তাব অগ্রাহ্য করায় তাকে নানা ভাবে হুমকীও দেয়া হচ্ছে তার পরিবারের পক্ষ থেকে। এ ঘটনায় সালমান-রুনা দম্পতি উভয়েই অভিযুক্তদের নামে থানায় অভিযোগ করেছেন।

এবিষয়ে শ্রীপুর থানার উপপরিদর্শক হামিদুল ইসলাম জানান, এটি একটি পারিবারিক বিষয়। যৌতুকের টাকার জন্যই মূলত এই দম্পতিকে নানাভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে। তিনি একবার সবাইকে বুঝিয়ে যৌতুকের কুফল সম্পর্কে অবহিত করে এসেছেন। এতেও কাজ না হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

একুশে সংবাদ/এআরএম

সারাবাংলা বিভাগের আরো খবর