সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ধুনটে মডেল মসজিদ পরিদর্শন করলেন ইফা’র মহাপরিচালক

প্রকাশিত: ১১:৪০ এএম, ১৪ নভেম্বর, ২০২০

বগুড়ার ধুনটে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করেছেন ইসলামিক ফাউন্ডেশনের ( ইফা) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ। শুক্রবার সকাল ১১টায় ধুনট বাজারের সোনামুখি সড়ক এলাকায় মডেল মসজিদ নির্মাণকাজের সার্বিক খোঁজ খবর নেন তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন গণপূর্ত বিভাগ বগুড়ার নির্বাহী প্রকৌশলী বাকী উল্লাহ, ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা উইএনও) সঞ্জয় কুমার মহন্ত, ধুনট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাহাদুর আলী, ইসলামিক ফাউন্ডেশন ধুনট উপজেলা শাখার ফিল্ড সুপার ভাইজার মীর আরিফ হোসেন ।

পরে তিনি ধুনট উপজেলায় কর্মরত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক, বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজিনদের সঙ্গে মতবিনিময় করেন। 

এসময় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ বলেন মসজিদে খুৎবার সময় শিশুদের নিয়ে আলোচনা করতে হবে। শিশুদের ইসলামের প্রতি আকর্ষন বৃদ্ধি করতে হবে। তারা যেন মসজিদে আসতে আনন্দ পায়, সে ব্যবস্থা করতে হবে। তিনি বলেন এক শ্রেণির মানুষ ভ্রান্ত ধারনা থেকে জঙ্গীবাদের সঙ্গে সম্পৃক্ত হচ্ছে। ইসলাম মানুষ হত্যা এবং জঙ্গীবাদ সমর্থন করে না। এজন্য মসজিদে জঙ্গীবাদ বিরোধী আলোচনা এবং এ সংক্রান্ত ইসলামের সঠিক তথ্য সাধারণ মুসুল্লীদের সামনে তুলে ধরতে হবে।

একুশে সংবাদ/এআরএম

সারাবাংলা বিভাগের আরো খবর