সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঢাকা কলেজে রেড ক্রিসেন্টের উদ্যোগে তিন দিন ব্যাপী প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালা

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২৩

রেড ক্রিসেন্ট এর নবীন সদস্যদের জন্য প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে ঢাকা কলেজ রেড ক্রিসেন্ট। বৃহস্পতিবার শহীদ মিনার প্রাঙ্গণে এই কর্মশালার উদ্বোধন করেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ইউসুফ আহমেদ।আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রশিক্ষণ কর্মশালা চলবে।

 

রেড ক্রিসেন্ট এর দায়িত্বপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক শেখ সাব্বির আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কলেজর অধ্যক্ষ অধ্যাপক ইউসুফ আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম মইনুল হোসেন। 

 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ইউসুফ আহমেদ বলেন, ঢাকা কলেজ রেড ক্রিসেন্ট রানা প্লাজা থেকে শুরু করে নিউ মার্কেট এর যে অগ্নিকাণ্ড সর্বত্র সরব উপস্থিতি নিশ্চিত করেছে।

 

একটি শিক্ষা প্রতিষ্ঠানের কাজ হচ্ছে স্বেচ্ছাসেবী শিক্ষার্থী তৈরি করা। শুধুমাত্র পুথিগত শিক্ষা অর্জন করা এটা মানবজাতির কাজ হতে পারে না মানবজাতির কাজ হচ্ছে মানবতাকে ধারণ করা এবং সেটাকে বাস্তবায়ন করা। এই কাজটি রেড ক্রিসেন্ট করে যাচ্ছে অনবরত। 

 

তিনি আশাবাদ ব্যক্ত করেন মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে এবং স্বদেশ প্রেমের যে মন্ত্র সেটাকে হৃদয়ের ধারণ করে রেড ক্রিসেন্ট সামনের দিকে এগিয়ে যাবে। 

 

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা কলেজের উপাধ্যক্ষ এ.টি.এম মইনুল হোসেন বলেন, মানুষ মানুষের জন্য, একজন মানুষ একটি সমাজে বা একটি পারিবারিক পরিবেশে বড় হয়। সে সমাজ, জাতি, রাষ্ট্র ছাড়া চলতে পারে না।

 

এই যান্ত্রিক সমাজে মানুষের জন্য কিছু করা,একজন অপরজনের সাহায্যে এগিয়ে আসা দুর্লভ হয়ে গেছে।তিনি আশা করেন মানুষকে সাহায্য করার যে কার্যক্রমগুলো রয়েছে রেড ক্রিসেন্ট সেগুলো সঠিকভাবে চালিয়ে যাবে। 

 

সভাপতির বক্তব্যে অধ্যাপক শেখ সাব্বির আহমেদ বলেন,নবীন সদস্যরা যেন সব জায়গায় সাধারন মানুষের প্রাথমিক চিকিৎসা করতে পারে তাই এ কর্মশালার আয়োজন। তিনি নবীন সদস্যদের উত্তর উত্তর সাফল্য কামনা করেন।

 

একুশে সংবাদ/স ক 

ক্যাম্পাস বিভাগের আরো খবর