সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ইবি তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:২২ পিএম, ২২ আগস্ট, ২০২৩

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার ২০২২-২৩ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। এতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু তালহা আকাশ সভাপতি এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খায়রুজ্জামান খান সানি সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

 

মঙ্গলবার (২২ আগস্ট) সংগঠনটির নবনির্বাচিত সভাপতি আবু তালহা আকাশ ও সাধারণ সম্পাদক খায়রুজ্জামান খান সানি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

১৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্যারা হলেন- সহ-সভাপতি শ্যামলী খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, সহ সাংগঠনিক সম্পাদক রুখসানা খাতুন,  অর্থ সম্পাদক তারিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান, উপ-দপ্তর সম্পাদক এ এস এম মাহবুব ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সামিয়া জামান।

 

এছাড়া প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান সুমন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইউমনা তাবাসসুম মনি, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ এবং সম্পাদকীয় পর্ষদ হিসেবে রয়েছেন জয়দেব রায় ও রেখা খাতুন।

 

এর আগে, গত ১৭ আগস্ট কেন্দ্রীয় সভাপতি মাহদী হাসান মজুমদার ও সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আবু তালহা আকাশকে সভাপতি ও খায়রুজ্জামান খান সানিকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এসময় আগামী ৭ কার্যদিবসের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা প্রতিষ্ঠা লাভ করে। তরুণ লেখকদের লেখালেখি বিষয়ক পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করা সহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে। এছাড়া পরপর চার বারের বর্ষসেরা শাখা হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

 

একুশে সংবাদ/আ.ব.প্র/জাহা

ক্যাম্পাস বিভাগের আরো খবর