সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ডেঙ্গু নিয়ন্ত্রণে সোহরাওয়ার্দী কলেজের সচেতনতামূলক প্রচারণা

একুশে সংবাদ প্রকাশিত: ১০:২৮ এএম, ২৫ জুলাই, ২০২৩

পুরান ঢাকার ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জনসচেতনতামূলক কার্যক্রম ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

 

"নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি; ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসি, সবাই মিলে নিরাপদে বাঁচি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার সকাল ১১ টায় সোহরাওয়ার্দী কলেজ প্রাঙ্গনে জনসচেতনতামূলক কর্মসূচির সূচনা হয়। 

 

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোহসিন কবীর, টিচার্স কাউন্সিলের সম্পাদক অধ্যাপক মো: মোতালেব মোতালেব হোসেন সহ অন্যান্য শিক্ষকমণ্ডলী এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ রোভার স্কাউটস, বিএনসিসি, যুব রেডক্রিসেন্ট দল ও সাধারণ শিক্ষার্থীরা।

 

কর্মসূচিতে উপস্থিত সবাই বিভিন্ন সচেতনতামূলক পোস্টারের মাধ্যমের সাধারণ শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধ ও নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তা ফুটিয়ে তোলার চেষ্টা করেন। পাশাপাশি কলেজের আশেপাশের এরিয়াতে ব্যানার হাতে র‍্যালি করেন।

 

এ সময় অধ্যক্ষ অধ্যাপক মো: মোহসিন কবীর বলেন, "সবাইকে সচেতন করাই আজকের কর্মসূচির মূল উদ্দেশ্য ছিলো। কলেজের পাশ্ববর্তী এরিয়ায় রাস্তার দুপাশের মানুষদকে আমরা ডেঙ্গু উৎপন্নের জায়গাসমূহ জানিয়েছি, এর ভয়াবহতা ও নিয়ন্ত্রণের বিষয়ে সচেতন করেছি। সবাই নিজেদের জায়গা থেকে সচেতন থাকলে ডেঙ্গুর ভয়াবহ থেকে দেশকে রক্ষা করতে পারবো।"

 

তিনি আরও বলেন, "আমরা চেষ্টা করেছি প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও আশেপাশের মানুষদেরকে সচেতন করার। একইভাবে প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে যদি এই ধরনের কার্যক্রম পরিচালনা করে এবং অধিক সংখ্যক জনগণকে সচেতন করে তুলতে পারে ইনশাআল্লাহ আমরা সবাই মিলে ডেঙ্গুর ভয়াবহ থেকে দেশকে রক্ষা করতে পারব।"

 

একুশে সংবাদ/স ক

ক্যাম্পাস বিভাগের আরো খবর