সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চবিতে উপাচার্যের কক্ষ ভাঙচুর

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:০৪ পিএম, ৩০ জানুয়ারি, ২০২৩

 

 

সোমবার (৩০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ৫৪১তম সিন্ডিকেট সভা শেষে উপাচার্যের কক্ষ ভাঙচুর ও ৫টার দিকে শাটল ট্রেন আটকে রাখার ঘটনা ঘটে।

 

জানা যায়, আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এজেন্ডা নিয়ে প্রশাসনিক ভবনের সভাকক্ষে ৫৪১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। উক্ত সিন্ডিকেট সভায় শিক্ষক নিয়োগের সুপারিশের কথা থাকায় এদিন সকাল থেকেই শাখা ছাত্রলীগের একাংশের (একাকার) কর্মীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিতে থাকেন। এরপর নিজেদের প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান আহমেদকে সুপারিশ না করায় উপাচার্যের কক্ষ ভাঙচুর ও শাটল ট্রেন আটকে দেন তারা।

 

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সহসভাপতি ও একাকার গ্রুপের নেতা মাইনুল ইসলাম রাসেল বলেন, যোগ্য এবং গোল্ড মেডেলপ্রাপ্ত প্রার্থীকে না নিয়ে কোটা সংস্কার আন্দোলনকারী ও সরকার বিরোধীদের শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। সেজন্য আমার কর্মীরা ভিসির কক্ষ ভাঙচুর করেছে। যতক্ষণ এসব বন্ধ না হবে আমাদের অবরোধ চলবে।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুইঁয়া বলেন, কয়েকজন ছাত্রলীগের কর্মী উপাচার্যের কক্ষে এসে ভাঙচুর করেছে এবং শাটল ট্রেন আটকে দিয়েছে। আমরা বিষয়টি দেখছি।

 

একুশে সংবাদ.কম/চ.ট.প্র/জাহাঙ্গীর

ক্যাম্পাস বিভাগের আরো খবর