সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আড্ডার গানে মুখরিত ডিআইইউ ক্যান্টিন

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:২৮ পিএম, ৩ অক্টোবর, ২০২২

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিখ্যাত এক জায়গা ক্যান্টিন। বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন একদিকে যেমন শিক্ষার্থীদের পেটে ক্ষুধা নিবারনের অন্যতম জায়গা আবার অন্যদিকে আড্ডার কিংবা আলোচনার অন্যতম জায়গা। সকাল থেকে সন্ধ্যা অবদি শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত থাকে ক্যান্টিন প্রাঙ্গন।

 

ক্যান্টিনের বসার জন্যে রয়েছে হরেক রং এর  চেয়ার- টেবিল। এসব চেয়ার- টেবিল দেখে দূর থেকে দেখলেই ক্যান্টিনের প্রতি আলাদা  এক আকর্ষণ সৃষ্টি হয়।শিক্ষকদের জন্যে রয়েছে আলাদা বসার সুব্যবস্থা। প্রত্যেক টেবিলে পানির জগ- মগ রাখা রয়েছে। যেকেউ খুব সহজেই খাবার পরপানি পান করতে পারবে।ক্যান্টিনে বন্ধু-সহপাঠীর জন্মদিন পালন করার করা হয় আবার কেক কাটা হয়।

 

হরেক রকমের খাবার পাওয়া যায় ক্যান্টিনে।  শিক্ষার্থীদের চাহিদার কথা মাথায় রেখে বানানো হয় সিংড়া, শামুচা, রোল, প্যাকেজ দুপুরের খাবারসহ অন্যান্য খাবারের সাথে পাওয়া যায় চা আর কফি। শিক্ষার্থী অথবা শিক্ষকবৃন্দ তাদের পছন্দ মাফিক খাবার খেয়ে থাকে ক্যান্টিনে বসে।

 

ক্যান্টিনের আরেকটি ঐতিহ্যে হলো গ্রুপ বেঁধে গান গাওয়া।  ক্লাসের ফাঁকে কিংবা ক্লাস শেষে দল বেঁধে এসে ক্যান্টিনে  খাবার খাওয়া হয় আবার দল বেঁধে গান গাওয়া হয়। সেই গানের সাথে আশপাশের অনেকজন সঙ্গ দেয়। মুখরিত হয় উঠে ক্যান্টিন প্রাঙ্গন।

 

একুশে সংবাদ.কম/র.র.জা.হা

ক্যাম্পাস বিভাগের আরো খবর