সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করলো ডিআইইউ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২২

 

সম্প্রতি বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটি ঘোষণার পর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার অনুমতি দেয়া নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। কমিটি ঘোষণার পক্ষে বিপক্ষে আলোচনার মাঝেই এক বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) কর্তৃপক্ষ।

 

বৃহস্পতিবার  (৮ সেপ্টেম্বর) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম এবং ভারপ্রাপ্ত প্রক্টর আবু তারেক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্লাব, সংগঠন, মুক্তচিন্তা ও বুদ্ধিবৃত্তির চর্চা এবং মুক্তিযুদ্ধের পক্ষের চেতনাকে গভীরভাবে বিশ্বাস করে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির শর্তানুযায়ী ক্যাম্পাসে কোন রাজনীতি করা যাবে না জেনে শিক্ষার্থীরা ভর্তি হয়েছে। বেশিরভাগ শিক্ষার্থী ক্যাম্পাসে ছাত্র-রাজনীতির বিপক্ষে।

 

আজ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে অনুষ্ঠিত সভায় সকল শিক্ষক ক্যাম্পাস অঙ্গনে ছাত্র-রাজনীতির বিপক্ষে মতামত প্রদান করেছেন। এমতাবস্থায়, ইউনিভার্সিটির ক্যাম্পাস সীমানায় শিক্ষার্থীদের কোন প্রকার রাজনৈতিক কার্যক্রম না করার জন্য নির্দেশ দেয়া গেল। 

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কর্তৃপক্ষের অনুমোদন ব্যাতিত ঢাকা ইন্ট্যারন্যাশনাল ইউনিভার্সিটির নাম, লোগো ও চিহ্ন ব্যবহার করে ক্যাম্পাসের ভিতর-বাহিরে অথবা সোস্যাল মিডিয়ায় কিংবা অন্য কোথাও কোন প্রোগ্রাম-কার্যক্রম পরিচালনা-প্রচার করা যাবে না।

 

একুশে সংবাদ.কম/র.ব.জা.হা

ক্যাম্পাস বিভাগের আরো খবর