সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ইবি সাহিত্য সংসদের দেয়ালিকা প্রকাশ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৫২ পিএম, ১৪ আগস্ট, ২০২২
ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সাহিত্য সংসদের উদ্যোগে ‘শোকাবহ আগস্ট’ শীর্ষক দেয়ালিকা প্রকাশ করা হয়েছে। রোববার (১৪ আগস্ট) সকাল ১০ টায় বাংলা বিভাগের দেয়ালে ‘শোকাবহ আগস্ট’ নামের এই দেয়ালিকা উদ্বোধন  করা হয়।

অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টা প্রফেসর ড. শেখ রেজাউল করিম ও প্রধান অতিথি প্রফেসর ড.শাহজাহান মন্ডল উপস্থিত ছিলেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড.তপন কুমার রায়, প্রফেসর ড.মনজুর রহমান, প্রফেসর ড.ইয়াসমিন আরা সাথী প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল কাফী, সাধারণ সম্পাদক পলাশ হোসেন, আহ্বায়ক নাইমুর রহমান দুর্জয় ও সদস্য সচিব নওশিন পর্নিনি সুম্মা সহ অন্য অন্যান্যরা।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের দুর্লভ কিছু ছবি স্থান পেয়েছে শোক দিবস উপলক্ষ্যে প্রকাশিত এই দেয়ালিকায়। এছাড়া বঙ্গবন্ধুর বিখ্যাত উক্তি এবং বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ইবি শিক্ষার্থীদের ছড়া কবিতা ও মন্তব্য স্থান পেয়েছে সেখানে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর ড. শাহজাহান মন্ডল বলেন, ‘বঙ্গবন্ধুর আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। কিন্তু ঘাতকেরা তাকে বাঁচতে দেয়নি। শোকের মাসে জাতির পিতার এমন পরিচয়মূলক দেয়ালিকা সত্যিই একটি প্রশংসনীয় উদ্যোগ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে জানতে এবং তার আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে।’

 

 

 

একুশে সংবাদ/আ.হো/এস.আই
 

ক্যাম্পাস বিভাগের আরো খবর