সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

গিলের প্রশংসায় রোহিত, বিরাট, দ্রাবিড়

একুশে সংবাদ প্রকাশিত: ১১:১৫ এএম, ৯ জুন, ২০২৩

এই মুহূর্তে ভারত তথা বিশ্ব ক্রিকেটের উঠতি তারকা শুভমন গিল। ভারতীয় জাতীয় দলের অমূল্য সম্পদ। গত এক বছর ধরে যেখানে হাত দিয়েছেন সেখানেই সোনা ফলিয়েছেন। এক ক্যালেন্ডার বর্ষে ক্রিকেটের প্রতিটি ফরম্যাটে শতরান করা প্রথম ক্রিকেটার তিনি। তাঁর ব্যাটিং দক্ষতা আক্রমণাত্মক ভঙ্গি, স্নায়ু ঠিক রেখে লড়াই করা সকলের নজর কেড়েছে।

 

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি ও কোচ রাহুল দ্রাবিড় প্রত্যেককে মনে করেন গিলের সামনে উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে। আইসিসির পোস্ট করা একটি ভিডিয়োতে এমনটাই জানিয়েছেন তারা।‌


বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বেশ চাপের রয়েছে ভারত। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের করা রানের পাহাড়ের সামনে মাত্র ১৫১ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে ভারতীয় ইনিংস। রোহিত শর্মা, বিরাট কোহলি থেকে শুভমন গিল কেউই বিশেষ কিছু করতে পারেননি। তবে বৃহস্পতিবার আইসিসি একটি ভিডিও প্রকাশ করে শুভমন গিলের ওপর। যেখানে তাকে ‘নতুন তারকার উত্থান’হিসাবে অভিহিত করা হয়েছে।


এই ভিডিয়োটিতে গিল এবং তাঁর জাতীয় দলের সতীর্থ এবং বিপক্ষ দলের কয়েকজন ক্রিকেটার রয়েছেন।‌ ভিডিয়োটিতে কথা বলতে গিয়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা শুভমন গিলের সম্পর্কে বলেন, ‍‍`শুভমন গিলের মধ্যে প্রচুর সম্ভাবনা রয়েছে। আমার এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে আগামী ভারতীয় দলের ও বড় অংশ হতে চলেছে। এই স্তরে সাফল্য পেতে যা যা প্রয়োজন ওর মধ্যে সেই সবকিছুই রয়েছে। আমি আশা করি সে ভালো ফর্ম অব্যাহত রাখবে।‍‍`


গিল ২০২০-২১ অস্ট্রেলিয়ার বিখ্যাত সফরে জাতীয় দলের হয়ে টেস্টে অভিষেক ঘটান। সেই ম্যাচে পৃথ্বী শ‍‍`কে সরিয়ে দলে জায়গা করে‌ন। তিনি বিখ্যাত গাব্বা টেস্টের শেষ দিনে গুরুত্বপূর্ণ ৯১ রান করেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ১৬তম টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। প্রথম ইনিংসে কিছুই করতে পারেননি এখন দেখার দ্বিতীয় ইনিংস কেমন পারফরম্যান্স করেন। 

 

আইসিসির পোস্ট করা ভিডিওটিতে শুভমন গিলের সম্পর্কে ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেন, ‍‍`আমি ওকে ২০১৮ সালে প্রথম দেখেছি। তখন ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলছিল। এখন বোঝা যাচ্ছে যে তাকে টিম ইন্ডিয়ার জন্য খুব বিশেষ ক্রিকেটার হিসাবে চিহ্নিত করা হয়। ও শুরু থেকেই প্রতিভা সম্পন্ন ক্রিকেটার। যা গত বছর থেকে এটা বোঝা যাচ্ছে। ও নিজের সব দিকগুলি একত্রিত করতে পেরে রান করছে। আমরা সত্যিকারের একজন বিশ্বমানের ক্রিকেটারকে দেখতে পাচ্ছি। ওর কেরিয়ার সবেমাত্র শুরু। অনেক পথ চলতে হবে।‍‍` শুধু ভারতীয় দলের অধিনায়ক এবং কোচ নয়। প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং বিপক্ষ খেলোয়াড় ক্যামেরন গ্ৰিনও প্রশংসা করেন শুভমন গিলের।

 

একুশে সংবাদ.কম/সম 
 

খেলাধুলা বিভাগের আরো খবর