সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিশ্বকাপ বাছাইপর্বে জিম্বাবুয়ে দল

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ৩ জুন, ২০২৩

ঘরের মাঠে আসন্ন ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে স্বাগতিক জিম্বাবুয়ে। দলে নতুন মুখ উইকেটরক্ষক-ব্যাটার জয়লর্ড গাম্বি।

 

সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ে ‘এ’ দলের হয়ে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে দলে জায়গা পেয়েছেন ২৭ বছর বয়সী গাম্বি।

 

ব্যাটার ক্রেইগ আরভিনের নেতৃত্বাধীন দলে আছেন দুই অলরাউন্ডার সিকান্দার রাজা ও সিন উইলিয়ামস। পেস অ্যাটাকে  মুজারাবানি ও রিচার্ড নাগারাভার সাথে স্পিন অলরাউন্ডার হিসেবে থাকছেন রায়ান বার্ল এবং ওয়েসলি মাধভেরে।

 

দলের হয়ে স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা, উইকেটরক্ষক-ব্যাটার ক্লাইভ মাদান্ডে এবং ওপেনিং ব্যাটার ইনোসেন্ট কাইয়া বড় ভূমিকা রাখবেন বলে আশা করা হচ্ছে।

 

বিশ্বকাপ বাছাই পর্বে গ্রুপ-এ’তে জিম্বাবুয়ের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নেপাল, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ।

 

গ্রুপ-বি’তে খেলবে শ্রীলংকা, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, স্কটল্যান্ড ও ওমান।

 

আগামী ১৮ জুন থেকে শুরু হওয়া টুর্নামেন্টে গ্রæপ পর্বে প্রতিটি দলই চারটি করে ম্যাচ খেলবে। প্রতি গ্রুপের শীর্ষ তিন দল সুপার সিক্সে খেলবে। সুপার সিক্সের শীর্ষ দুই দল আগামী অক্টোবর ও নভেম্বরে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে।

 

বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ আট দল ইতোমধ্যে সরাসরি মূল পর্বে খেলা নিশ্চিত করেছে। দলগুলো হলো- বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

 

জিম্বাবুয়ে দল : ক্রেইগ এরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, তেন্ডাই চাতারা, ব্রাডলি ইভান্স, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ইনোসেন্ট কাইয়া, ক্লাইভ মাদান্ডে, ওয়েসলি মাধভেরে, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা ও সিন উইলিয়ামস।

 

একুশে সংবাদ.কম/সম   

খেলাধুলা বিভাগের আরো খবর