সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

কোচ লোপেতেগুইকে বরখাস্ত করলো সেভিয়া

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ৬ অক্টোবর, ২০২২

বরুসিয়া ডর্টমুন্ডের কাছে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে ৪-১ গোলে বিধ্বস্ত হবার পর কোচ জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করেছে স্পেনের ক্লাব সেভিয়া। 


রামোন সানচেজ পিজুয়ানে সমর্থকরাও লোপেতেগুইয়ের ব্যর্থতায় তাদের ক্ষোভ দেখিয়েছে। মৌসুমের শুরুটা এতটাই বাজে হয়েছে যে সাত ম্যাচ পরে বর্তমানে লা লিগা টেবিলের ১৭তম স্থানে রয়েছে সেভিয়া। ২০১৬-১৭ মৌসুমে সেভিয়ার দায়িত্বে থাকা জর্জ সাম্পাওলি আবারো দলের দায়িত্ব নিতে রাজী হয়েছেন বলে স্প্যানিশ গণমাধ্যমের  দাবী । 


সেভিয়ার এক বিবৃতিতে এ সম্পর্কে বলা হয়েছে, ‘লোপেতেগুই একটি সফল যুগের পরিসমাপ্তি করলেন। তার অধীনে সেভিয়া তিনটি দুর্দান্ত মৌসুম কাটিয়েছে। কিন্তু চতুর্থ মৌসুমে এসে যা ফলাফল হচ্ছে তা ক্লাব কখনো আশা করেনি।

 

 সম্ভাব্য ২১ পয়েন্টের মধ্যে মাত্র পাঁচ পয়েন্ট অর্জিত হয়েছে। ২০১৯-২০ মৌসুমে ক্লাবের ষষ্ঠ ইউরোপা লিগ শিরোপা জয়ের কারনে লোপেতেগুই সবসময়ই সেভিয়ান ইতিহাসের অংশ হয়ে থাকবেন।’


ক্লাবের ঘোষনার সাথে স্প্যানিশ টেলিভিশনে লোপেতেগুই তার বিদায় নিশ্চিত করেছেন।  এ সময় তিনি বলেন, ‘আমি পুরো সেভিয়া, তাদের সমর্থকসহ খেলোয়াড়দের কাছে কৃতজ্ঞ। তারা আমাকে তিনটি দুর্দান্ত মৌসুম উপহার দিয়েছে। দল ছেড়ে যাওয়ায় আমি সত্যিই দু:খবোধ করছি। সেভিয়াকে আমি ভালবাসি এবং এই ক্লাবটি নি:সন্দেহে আমার হৃদয়ে থাকবে।’


এবারের গ্রীষ্মে লোপেতেগুইয়ের রক্ষনভাগের সম্পদ ছেড়ে দিয়েছিল সেভিয়া। জুলেস কুন্ডেকে বার্সেলোনায় ও দিয়েগো কার্লোসকে তারা এ্যাস্টন ভিলার কাছে বিক্রি করে দেয়। এছাড়া উইঙ্গার লুকাস ওকাম্পোস ধারে আয়াক্সে খেলতে গেছেন। 

 

একুশে সংবাদ/এসএস

খেলাধুলা বিভাগের আরো খবর