সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বেনজেমাই ব্যালন ডি’অর জিতছেন

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৪২ পিএম, ১১ আগস্ট, ২০২২

রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ পুনরুদ্ধারের মিশনে দারুণ ভুমিকা ছিল বেনজেমার। সেই  বেনজেমা গত রাতে রিয়ালের উয়েফা সুপার কাপ জয়েও রেখেছেন বড় অবদান।

এরপরই তার প্রশংসায় পঞ্চমুখ হলেন কোচ কার্লো অ্যানচেলত্তি। বললেন, এবারের ব্যালন ডি’অর বেনজেমা ছাড়া কেউই জিততে পারবেন না।

 হেলসিঙ্কিতে অনুষ্ঠিত উয়েফা সুপার কাপে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে হারিয়েছে আইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টকে। এর ফলে ইউরোপীয় চ্যাম্পিয়নরা মৌসুমটা শিরোপা জিতে তো শুরু করেছেই, ভাগ বসিয়েছে বার্সেলোনা আর এসি মিলানের সর্বোচ্চ সুপার কাপ জয়ের কীর্তিতেও।

রিয়ালের এই জয়ের প্রধান কারিগর ছিলেন ডেভিড আলাবা আর কারিম বেনজেমা। প্রথমার্ধে গোলের খাতায় নাম লিখিয়েছেন আলাবা, আর বেনজেমার গোল এসেছে ৬৫ মিনিটে। এই গোলের ফলে দলের জয় নিশ্চিত করার পাশাপাশি বেনজেমা একটা কীর্তিও গড়েছেন।

রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে এটি ছিল তার ৩২৪তম গোল। যার ফলে রিয়াল মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন রাউল গনজালেসকে সরিয়ে।

এই শিরোপা জয়ের ফলে রেকর্ড গড়ে ফেলেছেন কোচ অ্যানচেলত্তিও। প্রথম কোচ হিসেবে চারবার উয়েফা সুপার কাপে ছোঁয়া লেগেছে তার হাতের।

একুশে সংবাদ/এসএস

খেলাধুলা বিভাগের আরো খবর