সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু, কমলো দাম

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২১ পিএম, ২০ জানুয়ারি, ২০২২
ছবি: সংগৃহীত

চলতি বছরেই অনুষ্ঠিত হবে ফিফা ২০২২ বিশ্বকাপ ফুটবলের জমজমাট লড়াই। ইতিমধ্যে দুবাই বিশ্বকাপের টিকিট বিক্রিও শুরু হয়ে গেছে। ফিফার ওয়েবসাইট থেকেই কেনা যাবে এই টিকিট। টিকিট বাজারে ছাড়ার খবর তো আছেই, দাম নিয়েও আলোচনা হচ্ছে বেশ। এশিয়ায় দ্বিতীয়বার এবং মধ্যপ্রাচ্যে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপ।

ফুটবলের বিশ্ব আসরে দর্শক থাকবে কিনা তা নিয়ে সন্দেহ থাকলেও  টিকিট বিক্রি শুরু করেছে আয়োজক দেশ। স্থানীয় বাসিন্দা এবং অভিবাসি শ্রমিকদের জন্য মাত্র ১১ ডলারের বিনিময়ে উপভোগ করতে পারবে বিশ্বকাপের ম্যাচ। আর আন্তর্জাতিক দর্শকদের জন্য টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৯ ডলার।

কোভিড পরিস্থিতির মধ্যে কতজন দর্শক প্রবেশের অনুমতি পাবেন সে বিষয়ে এখনও অবশ্য কিছু জানায়নি ফিফা। পরিস্থিতির উপর নির্ভর করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের থেকে এক-তৃতীয়াংশ কম মূল্যে কাতার বিশ্বকাপের জন্য টিকিট বিক্রি করা হচ্ছে। তবে ফাইনাল ম্যাচের জন্য দর্শকদের খরচ করতে হবে ১৬০৭ ডলার।

টিকিটের জন্য দর্শকের আবেদন নেওয়া শুরু করেছে কাতার কর্তৃপক্ষ। লটারির মাধ্যমে নির্বাচিত দর্শকদের নাম ঘোষণা করা হবে ৮ মার্চ। 

রাশিয়ায় অনুষ্ঠিত ২০১৮ বিশ্বকাপের তুলনায় কম দামেই যে অনলাইনে ছাড়া হয়েছে বিশ্বকাপের টিকিট! এপি জানাচ্ছে, আসছে বিশ্বকাপে ক্যাটাগরি থ্রি টিকিটের দাম পড়েছে ২৫০ কাতারি রিয়াল, যা বাংলাদেশি টাকায় পড়েছে ৫৯০০ টাকার কাছাকাছি। রাশিয়া বিশ্বকাপে এই ক্যাটাগরির টিকিটের দাম ছিল প্রায় ৮৮০০ টাকা।  

সবচেয়ে কম মূল্যের টিকিটের দাম অবশ্য এর চেয়েও অনেক কম। এপি জানাচ্ছে, মাত্র ৪০ কাতারি রিয়াল বা ৯৫০ টাকায় দেখা যাবে বিশ্বকাপের খেলা। তবে এক্ষেত্রে শর্ত আছে একটা, হতে হবে কাতারের নাগরিক। এক্ষেত্রেও অবশ্য ২০১৮ বিশ্বকাপের চেয়ে সস্তায় দেখা যাবে খেলা। স্থানীয় নাগরিকদের কাছে প্রায় সাড়ে তিন বছর আগের এই বিশ্বকাপে টিকিটের দাম হাঁকা হয়েছিল ২২ ইউরো বা প্রায় ২১৫০ টাকা।


একুশে সংবাদ/এসএস

খেলাধুলা বিভাগের আরো খবর