সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ৮ জানুয়ারি, ২০২২
ছবি: সংগৃহীত

বিদেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ দিয়ে নতুন বছর শুরু করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামী ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়ার বালিতে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) শনিবার এই দুটি ম্যাচ খেলার সূচি ঘোষণা করেছে।

শনিবারই বাফুফে জাতীয় দলের নতুন কোচ হিসেবে স্প্যানিশ হ্যাভিয়ের ক্যাবরেরাকে নিয়োগ দিয়েছে। এই কোচের অধীনে জাতীয় দল ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচ দুটি খেলবে। ২০২১ সালে জাতীয় ফুটবল দল আন্তর্জাতিক ম্যাচ খেলা শুরু করেছিল মার্চে নেপালের কাঠমান্ডু থেকে। 

এই বছর মিশন শুরু হচ্ছে ইন্দোনেশিয়ার বালি থেকে। গত বছর বাংলাদেশ ১৬ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে, যার সবগুলোও ছিল বিদেশের মাটিতে। বাফুফে এবার ঘরের মাঠে ম্যাচ খেলার চেষ্টা করে বেশ কয়েকটি দেশকে আমন্ত্রণ জানিয়েছিল।

শেষ পর্যন্ত বাংলাদেশ বাইরে গিয়েই ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে। এই প্রীতি ম্যাচ দুটোর জন্য জাতীয় দলের প্রস্তুতি শুরু করতে ১৫ বার ১৬ জানুয়ারির মধ্যে ঢাকায় আসবেন। গত বছর জাতীয় দল ১৬ ম্যাচ খেলে জিতেছিল মাত্র তিনটি ম্যাচ। শ্রীলংকা, মালদ্বীপ ও কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে জিতেছিল বাংলাদেশ। ড্র করেছিল ৫ ম্যাচ।

একুশে সংবাদ/এসএস/


 

খেলাধুলা বিভাগের আরো খবর