সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সুযোগ কাজে লাগাতে চান হাসান মাহমুদ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৩১ পিএম, ১৮ জানুয়ারি, ২০২১

ক্যারিবীয়দের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে শুরু হবে আগামী ২০ জানুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে, আর সেদিনই অভিষেক হতে যাচ্ছে হাসান মাহমুদের। পঞ্চাশ ওভারের ম্যাচে অভিষেকের দ্বারপ্রান্তে থাকা লক্ষীপুর এক্সপ্রেস সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের পরিকল্পনার কথা জানালেন, ‘খেলা শুরুর প্রথম দিকেই জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর স্বপ্ন ছিল। সুযোগ এখন আমার হাতে। সেরাটা দিয়ে পারফর্ম করার চেষ্টা করব। ভালো করার লক্ষ্য থাকবে।’

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ২০১৮ যুব বিশ্বকাপের পর আলোচনায় আসেন হাসান মাহমুদ। কিন্তু ইনজুরির কারণে এরপর কিছুদিন খেলার বাইরে চলে যেতে হয় তাকে। তবে হাল ছেড়ে দেননি। ফিরে এসে ঘরোয়া লিগে নিয়মিত পারফর্ম করেন। খেলবেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে। তার আগে এই পেসার জানালেন, ক্যারিবীয়দের বিপক্ষে নিজের সেরাটা দিতে চান তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে মাহমুদ এই প্রথম নয়। এর আগে গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। এরপর করোনার কারণে আর মাঠে নামা হয়নি বাংলাদেশের। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে খেলা এই বোলারও তাই নিজের ক্যারিয়ারটা বড় করার সুযোগ পাননি।

মাশরাফি দলে নেই। তাই পেস বিভাগে একটা শূন্যস্থান তৈরি হলো। জায়গাটা পোক্ত করে নেওয়ার সুযোগ এখন বেশ কয়েকজন তরুণের সামনে, যেখানে আছে মাহমুদের নামও। লম্বা পথ পাড়ি দেওয়ার আগে তাই সবার দোয়া চাইলেন এই ক্রিকেটার।

মাহমুদ বলেন, ‘যখন যে সংস্করণেই খেলি নিজের সেরাটা দিয়েই খেলব। এর পাশাপাশি নিজেকে ফিট রাখব ইনশাআল্লাহ। ধারাবাহিকতা বজায় রাখা গুরুত্বপূর্ণ। হাতে যে সুযোগটা আছে ওটা কাজে লাগানো খুবই দরকার। এজন্য সবার দোয়া চাই।’

একুশে সংবাদ.কম এর পক্ষ থেকে এই নব্য টাইগারের গর্জন যেন দীর্ঘকাল ব্যাপ্তী নিয়ে ইথারে ইথারে তরঙ্গায়িত হয়, সেই কামনাই রইলো!


একুশে সংবাদ/ন/আ

খেলাধুলা বিভাগের আরো খবর