সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চট্টগ্রামে হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

প্রকাশিত: ০৮:০৬ পিএম, ৯ জানুয়ারি, ২০২১

৮ই জানুয়ারি ২০২১ এ চট্টগ্রাম পতেঙ্গা সি-বীচে অনুষ্ঠিত হল সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ২০২১। সারা বাংলাদেশ থেকে দুইটি ভিন্ন ক্যাটাগরিতে ২৬০ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

সমুদ্র সুরক্ষার অঙ্গিকারের প্রতিপাদ্যকে সামনে রেখে টিম চট্টগ্রামের আয়োজনে এই প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ছিল সেইলর।

২১.১ কিলোমিটার এবং ৭.৫ কিলোমিটার, এই দুই বিভাগে প্রতিযোগীরা ম্যারাথনে অংশগ্রহন করে। যার মধ্যে ২১.১ কিলোমিটারে ১৫০ জন ও ৭.৫ কিলোমিটারে ১১০ জন প্রতিযোগী ছিলেন। প্রতিযোগিতায় পুরুষদের পাশাপাশি নারী প্রতিযোগীদের অংশগ্রহন ছিল উল্লেখযোগ্য।

ভোর সকাল ৬:০০ ঘটিকায় পতেঙ্গা সৈকতের পাশ ঘেঁষে তৈরি হওয়া চট্টগ্রাম রিং রোডে ম্যারাথন শুরু হয়। পতেঙ্গা বীচ থেকে প্রায় দশ কিলোমিটার দূরে হালিশহর বিচ পর্যন্ত রাস্তা ঘুরে এসে ২১.১ কিলোমিটার দৌড় সম্পন্ন হয়। সাগরের পাশ দিয়ে সূর্যোদয়ের সময় উপকূলের বিশাল রাস্তা ধরে হওয়া এই ম্যারাথনের প্রতিযোগীরা রানিং ট্রেকের অপূর্ব মনোরম দৃশ্য উপভোগ করেছেন।

প্রতিযোগিতায় ২১.১ কিলোমিটার প্রথম ৫জন পুরুষের জন্য প্রাইজ মানি ও ক্রেস্ট, ২১.১ কিলোমিটার প্রথম ৩জন নারীর জন্য প্রাইজ মানি ও ক্রেষ্ট, ৭.৫কিলোমিটার প্রথম ৩ জনের পুরুষ ও নারী দুই বিভাগের জন্য প্রাইজ মানি ও ক্রেষ্ট, পঞ্চাশোর্ধে বয়সের প্রথম তিনজনের জন্য রয়েছে সম্মাননা স্মারক।

সেইলর চট্টগ্রাম সিটি হাফ ম্যারাথন ২০২১ – এ অংশগ্রহণ করেন আয়রনম্যান খেতাব জয়ী মোহাম্মদ শামসুজ্জামান আরাফাত সহ সারা বাংলাদেশ থেকে আগত প্রতিযোগীরা।

ম্যারাথন শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সেইলরের প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) রেজাউল কবির, সেইলরের মার্কেটিং লিড মোঃ সাইদ উজ্জামান এবং টীম চট্টগ্রাম এর পরিচালক বৃন্দ।

বিভিন্ন ক্যাটাগরিতে পুরুস্কার বিজয়ীদের নাম নিচে দেয়া হলঃ

২১.১ কি মিঃ পুরুষ

চ্যাম্পিয়ন = মোঃ মোহন উদ্দিন

প্রথম রানার আপ – মোঃ শামসুজ্জামান আরাফাত

২য় রানার আপ – চয়ন সরকার

৪র্থ পজিশন -মোঃ জহিরুল আলাম

৫ম পজিশন – আব্দুল্লাহ

২১ .১কি মিঃ মহিলা

চ্যাম্পিয়ন = বাবরি ইসলাম তুলি

প্রথম রানার আপ – মিথিলা পল

২য় রানার আপ – আনুশা চক্রবর্তী

৭.৫ কি মিঃ পুরুষ

চ্যাম্পিয়ন = জগ্লুল হাসান

প্রথম রানার আপ – মোঃ সিপন আহমেদ

২য় রানার আপ – শেখ জাহিদ উদ্দিন

৭.৫ কি মিঃ মহিলা

চ্যাম্পিয়ন =    মুভি  সুত্রধর অনু

প্রথম রানার আপ – আনিশা তাসনিয়া

২য় রানার আপ – মাহফুজা বেগম

একুশে সংবাদ/এআরএম

খেলাধুলা বিভাগের আরো খবর