সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

"কুরআনের ছবি" বইটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৬ মে, ২০২৩

গত ২৫ মে ২০২৩ বৃহস্পতিবার রেনেসাঁ সাহিত্য মজলিশ ইউকের উদ্যোগে পূর্ব লণ্ডনের উ‌ডেনহাম সেন্টারে  বিশিষ্ট  লেখক ও কবি  আলিফ উদ্দিন রচিত  "কুরআনের ছবি" বইটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয় ।


অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন রেনেসাঁ  সাহিত্য মজলিসের সভাপতি কেএম আবু তাহের চৌধুরী ও অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক কবি শিহাবুজ্জামান কামাল । সভায় প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন ইউসিএল এর প্রফেসর ডাঃ শাহজালাল সরকার ও বিশেষ অতিথি হিসাবে আলোচনা করেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক রহমত আলী।

 

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন - সলিসিটর মোহাম্মদ ইয়াওর উদ্দিন, ইমিগ্রেশন কনসালট্যান্ট মোঃ আব্দুল মতিন , মাওলানা রফিক আহমদ রফিক , আব্দুল মুনিম জাহেদী কেরল, সাংবাদিক এনাম চৌধুরী, হাজী ফারুক মিয়া, নূর বক্স, অধ্যাপক আব্দুল হাই,  ডাঃ সাংবাদিক গিয়াস উদ্দিন আহমদ ,সৈয়দ রফিকুল হক প্রমুখ ।


সভায় বক্তারা -কবি আলিফ উদ্দিন কুরআনের পরিচয় সহ ১৩টি গ্রন্থ প্রকাশ করায় অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ।


বক্তারা বলেন, মহাগ্রন্থ আল কুরআন আল্লাহ সুবহানাহু ওয়াতাআ‍‍`লার অমীয় বাণী। সর্বশেষ এবং শ্রেষ্ঠতম নবী হযরত মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতি নাযিলকৃত অমোঘ ঐশী বাণী। কুরআনে হাকিম ইসলামী জীবন ব্যবস্থার প্রধান উৎসস্থল।
 

কবি আলিফ উদ্দিনের কুরআনের ছবি বইখানায় অধিকাংশ জায়গায় কুরআনের ৫০০ আয়াতের ব্যাখ্যা করেছেন। আর এই ব্যাখ্যা গুলো আল্লাহ সুবহানাহু ওয়া তাআ‍‍`লা মহাগ্রন্থ আল কুরআন থেকে নিয়ে এসেছেন। সেই কুরআনের আয়াতগুলো  আমাদের জীবনে প্রতিফলিত ও অনুসরন করতে পারি। অন্যায়-অবিচার, হানাহানি-বিভেদ, দূরিভূত করে কুরআনের আলোকোচ্ছটায় সুন্দর ও শান্তিময় জীবন পরিচালনা করা প্রয়োজন।

 

সভায় বিদ্রোহী কবি নজরুল ইসলামের ১২৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে কবির  রুহের মাগফিরাত কামনা  করে ও লেখক গবেষক সৈয়দ জয়নাল আবেদীন এডভোকেটের স্মরণে বিশেষ  দোয়া  অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা  করেন মাওলানা রফিক আহমেদ রফিক।

 

একুশে সংবাদ.কম/সম   
 

প্রবাস বিভাগের আরো খবর