সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে অনুষ্টিত হতে যাচ্ছে চতুর্থ বাংলাদেশ কনভেনশন- ২০২২

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:১১ পিএম, ৩১ আগস্ট, ২০২২

নান্দনিক আয়োজনে নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলের বলরুমে অনুষ্টিত হতে যাচ্ছে চতুর্থ বাংলাদেশ কনভেনশন। তিনদিন ব্যাপী ২-৪ সেপ্টেম্বর, ২০২২। খবর বাপসনিউজ।

 

হাজার বছরের ঐতিহ্যে লালিত বাংলার সংষ্কৃতি, সেই সংষ্কৃতিকে কিঞ্চিৎ তুলে ধরার আমাদের আন্তরিক প্রয়াস "চতুর্থ বাংলাদেশ সম্মেলন ২০২২”।

 

বহমান পদ্মা, মেঘনা,যমুনা,ধলেশ্বরী তীরে রূপালী জলের কিনার ঘেষে , আম, জাম, নারিকেল ঘেরা সোনার বাংলা। আউল বাউল , পুণ্যাহ, উৎসব- পার্বন আর ঢাক, ঢোল, করতালে মুখরিত এক পেলব সমভূমি সোনার বাংলা। রোদ্দুরে যে আকাশে অনন্ত অক্ষতমূর্তি জাগে সেই আমার সোনার বাংলা - আমার বাংলাদেশ।

 

“আমি বাংলায় কথা কই

 

আমি বাংলার কথা কই

 

আমি বাংলায় হাসি,বাংলায় ভাসি

 

বাংলায় জেগে রই ”

 

“সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার ”

 

আমাদের আগামী প্রজন্ম যারা আমেরিকান পতাকার পাশাপাশি তুলে ধরবে লাল সবুজের ভালবাসা বাংলাদেশের পতাকা। এভাবেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে উড্ডয়মান থাকুক ভালবাসার লাল সবুজ।

 

বাংলাদেশ থেকে পৃথিবীর প্রায় সবচেয়ে বেশি দূরত্বে অবস্থিত উত্তর আমেরিকায় বসবাসকারী বাঙালীদের মধ্যে সামাজিক বন্ধন ও ভাতৃত্ববোধ সূদৃঢ় করার লক্ষ্যে প্রায় অর্ধযুগ পূর্বে প্রথম শুরু হয় বাংলাদেশ সম্মেলন। আমাদের এবারের আয়োজনে সকল প্রবাসীদের আমন্ত্রণ ও উপস্থিতিই আয়োজকদের  অনুপ্রেরণা যোগাবে ।

 

তিন দিনব্যাপী বাংলাদেশ সম্মেলনে কোন প্রবেশ মূল্য নেই এবং রয়েছে আকর্ষণীয় শাড়ি কাপড়, জুয়েলারি এবং খাবার স্টল।

 

একুশে সংবাদ.কম/হ.ই.জা.হা

প্রবাস বিভাগের আরো খবর