সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ব্রিটেনে আগামী কয়েক সপ্তাহ ভয়াবহ হবে করোনার তীব্রতা

প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ৩ জানুয়ারি, ২০২১

কভিড-১৯ বা করোনাভাইরস মহামারি তাণ্ডব দিনের পর দিন এতটাই ভয়ংকর হচ্ছে যা ভাষায় প্রকাশ করা মত নেই। আক্রান্তের সংখ্যা দিনের পর দিন বেড়ে চলছে। ব্রিটেনের প্রায় প্রতি ঘরেই এখন করোনার রোগী। হাসপাতালগুলোতে অতিরিক্ত করোনা রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে এনএইচএস।

লন্ডন এবং দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডে এনএইচএসের মতো একই কোভিডের চাপের মুখোমুখি হওয়ার জন্য ইউকে জুড়ে অন্যান্য হাসপাতালগুলিকে প্রস্তুতি নিতে বলা হয়েছে।

লন্ডনের সাপ্তাহিক হার ১০০,০০০ লোকের মধ্যে ৮৫৮ , যা যুক্তরাজ্যের বাকী অংশের দ্বিগুণ।

রয়েল কলেজ অফ ফিজিশিয়ান্সের সভাপতি অধ্যাপক অ্যান্ড্রু গডার্ড বলেছেন, ভাইরাসের নতুন সংক্রামক রূপটি সারা দেশে ছড়িয়ে পড়েছে।
গত এক সপ্তাহে করোনা আক্রান্ত দেখে,”চিকিৎসকরা “সত্যই চিন্তিত”।

শনিবার হাসপাতালের অফিসাররা সতর্ক করে দিয়েছিলেন যে আগামী কয়েক সপ্তাহ তীব্র উদ্ভেগজনক ও কষ্টকর হবে। প্রফেসর গড্ডার্ড বিবিসি প্রাতঃরাশে বলেছেন: “এতে কোনও সন্দেহ নেই যে বড়দিনের বড় প্রভাব পড়তে চলেছে।

নতুন রূপটিও আরও বড় প্রভাব ফেলতে চলেছে, আমরা জানি যে আরও সংক্রামক, আরও সংক্রমণযোগ্য, তাই আমি মনে করি যে ‘দক্ষিণ প্রাচ্যে লন্ডনে, সাউথ ওয়েলস-এ এখন দেখা হচ্ছে, এখন পরের মাসে, দু’মাস এমনকি দেশের বাকী অংশে প্রতিফলিত হতে চলেছে। ”

তিনি বলেছেন যে লন্ডন এবং দক্ষিণ-পূর্বের হাসপাতালগুলি “সত্যিই অনুভূতি” চাপ রয়েছে স্বাস্থ্যসেবা পেশাদাররা আশঙ্কা করেছেন।

“এটি খুব সম্ভবত মনে হয় যে আমরা ব্রিটেনে যেখানেই লোকেরা কাজ করে, আমরা আরও বেশি বেশি কেস দেখতে পাচ্ছি এবং এর জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।”

একুশে সংবাদ/এআরএম

প্রবাস বিভাগের আরো খবর