সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রোববার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:০১ পিএম, ৬ এপ্রিল, ২০২৩

নির্বাচন কমিশন ঘোষিত পাঁচ সিটি কর্পোরেশন ও তিনটি জেলা পরিষদ, পাঁচটি পৌরসভা ও সাতটি উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীদের মনোনয়ন বিক্রি শুরু হচ্ছে রোববার। বুধবার পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করা যা‌বে।

 

বৃহস্পতিবার (৬ এপ্রিল) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যম‌কে এ তথ্য জানান।

 

দফতর সূ‌ত্রে জানা গেছে, রোববার থেকে ১২ এপ্রিল বুধবার পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদানের তারিখ নির্ধারণ করা হয়েছে।

 

আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে।

 

সংশ্লিষ্ট নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ১২ এপ্রিল বিকেল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

 

যেসব সিটিতে ভোটের তফসিল ঘোষণা করা হয়েছে সেগুলো হলো- গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন। এছাড়া ময়মনসিংহের তারাকান্দা, চট্টগ্রামের সন্দ্বীপ, সুনামগঞ্জের জগন্নাথপুর (মোট ৩টি) উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে, কক্সবাজার, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদী, বগুড়ার দুপচাচিঁয়া উপজেলার তালোড়া, টাঙ্গাইলের বাসাইল (মোট ৫টি) পৌরসভার মেয়র পদে এবং ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

 

একুশে সংবাদ/জ/এসএপি

রাজনীতি বিভাগের আরো খবর