সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

যুবলীগের মহাসমাবেশে সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

একুশে সংবাদ প্রকাশিত: ০২:২৯ পিএম, ১১ নভেম্বর, ২০২২

আওয়ামী যুবলীগের মহাসমাবেশ শুরুর আগেই নেতাকর্মীদের ঢল নেমেছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে। এই মহাসমাবেশ শুরু হবে দুপুর আড়াইটায়।

 

যুবলীগ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সমাবেশে চলমান রাজনৈতিক পরিস্থিতিতে যুবলীগ নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবেন তিনি।

 

ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে মিছিল ও স্লোগান নিয়ে যুবলীগের মহাসমাবেশে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা। তাদের পদচারণায় মুখরিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, মল চত্বর, ভিসি চত্বর, শাহবাগ, দোয়েল চত্বর, সোহরাওয়ার্দী উদ্যান ও তার আশপাশের এলাকা। শোভা পাচ্ছে নানা রংয়ের প্ল্যাকার্ড, যুবলীগের সাংগঠনিক ও বাংলাদেশের জাতীয় পতাকা, গায়ে সম্মেলন উপলক্ষে তৈরিকৃত টি-শার্ট। বাস, পিকআপ, মোটরসাইকেলে করে সমাবেশে যোগ দিচ্ছেন তারা।

 

এর আগে সমাবেশস্থলে গিয়ে দেখা গেছে, সোহরাওয়ার্দী উদ্যান বর্ণাঢ্য সাজে সেজেছে। লেকের পূর্বপ্রান্তে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ। ব্যানার-ফেস্টুনের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির প্রতিকৃতি দিয়ে সাজানো হয়েছে পুরো সোহরাওয়ার্দী উদ্যান।

 

এদিকে, মহাসমাবেশ প্রাঙ্গণ ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপি। সোহরাওয়ার্দী উদ্যানের সবগুলো প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে চলছে তল্লাশি। নিয়ন্ত্রণ করা হচ্ছে সমাবেশ প্রাঙ্গণ ও আশপাশের এলাকার যান চলাচল।

 

এদিকে সমাবেশ ঘিরে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা। মহাসমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকার কিছু রাস্তা বন্ধ বা রোড ডাইভারশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাফিক বিভাগ।

 

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখা থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাঁটাবন ক্রসিং, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, পুলিশ ভবন ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং ও উপাচার্য ভবন ক্রসিং বন্ধ করে দেওয়া হবে।

 

এ অবস্থায় সম্মানিত নগরবাসীকে উল্লিখিত শুক্রবার ঐসব এলাকা বা সড়কগুলো পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ করা হলো।

 

একুশে সংবাদ/নি.আ/জাহাঙ্গীর/এসএপি

রাজনীতি বিভাগের আরো খবর