সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে আহ্বান প্রধানমন্ত্রীর

একুশে সংবাদ প্রকাশিত: ০২:৫২ পিএম, ৭ মে, ২০২৪

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহের জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) প্রধান অ্যামি পোপকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ মে) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় সফররত আইওএমের মহাপরিচালক (ডিজি) অ্যামি পোপসহ সংস্থার প্রতিনিধিরা। এ সময় প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

সৌজন্য সাক্ষাতের পর এক সংক্ষিপ্ত বৈঠক করেন তারা। পরে মিডিয়া ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তৃতা লেখক এম নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, আইওএমের মহাপরিচালক (ডিজি) অ্যামি পোপ প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এসময় বাংলাদেশে আশ্রয় দেয়া রোহিঙ্গাদের সহায়তার জন্য নতুন উৎস থেকে আরও তহবিল সংগ্রহের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

নজরুল ইসলাম বলেন, রোহিঙ্গাদের (বাংলাদেশে) সহায়তায় আরও তহবিল সংগ্রহের জন্য আইওএমের নতুন অংশীদারদের সন্ধান করা উচিত বলে অ্যামি পোপকে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

নজরুল আরও বলেন, প্রধানমন্ত্রী আইওএমকে ভাষাণচরে রোহিঙ্গাদের স্থানান্তর করতে সহায়তার জন্যও বলেছেন। কারণ সেখানে শিক্ষা, স্বাস্থ্যসেবা, কর্মসংস্থান এবং সব সুযোগ-সুবিধা সম্বলিত এক লাখ রোহিঙ্গার আবাসনের ব্যবস্থা করা হয়েছে। এ পর্যন্ত প্রায় ৩০-৩৫ হাজার রোহিঙ্গাকে ভাষাণচরে স্থানান্তর করা হয়েছে বলেও জানানো হয়।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা  

জাতীয় বিভাগের আরো খবর