সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

রাজশাহীতে মে দিবসে মোটর শ্রমিক ইউনিয়নের সড়ক অবরোধ

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১ মে, ২০২৪

রাজশাহীতে আন্তর্জাতিক শ্রমিক দিবসে বকেয়া বেতন-ভাতার দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মোটর শ্রমিকরা। মহাসড়কের শিরোইল বাস টার্মিনাল এলাকায় অবরোধ করেন তারা।

বুধবার (১ মে) বেলা ১১টা থেকে শুরু করে ঘন্টাব্যাপী সড়কটি অবোরধ করে রাখেন তারা। এসময় মহাসড়কটিতে যানজটের সৃষ্টি হয়। অন্য সড়ক দিয়ে চলাচল শুরু করে অটোরিকশা ও সিএনজি।

সংগঠনটির ক্যাশিয়ার জহুরুল ইসলাম জনি জানান, আমার ৩৫ মাসের বেতন পাওয়া যাবে কিন্তু এখন পর্যন্ত তা দেওয়া হয়নি।

তাছাড়া ৮৭ জন শ্রমিকের শিক্ষা ভাতা, ৪৫৬ জনের কন্যা বিদায় ভাতা এবং ২৩৩ জনের মৃত্যু ভাতাসহ আমাদের ৯ জন কর্মচারীর বেতন বকেয়া রয়েছে । কিন্ত তা প্রায় ১১ বছর থেকে পরিশোধ করা হয়নি । তাই আজ আমরা বাধ্য হয়েই রাস্তায় নেমেছি ।

এসময় মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি হামিদুল আলম সাজু বলেন, ২০১৩ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত সংগঠনের অডিট হিসেব দেয়নি আগের কমিটির নেতারা।

আমার শ্রমিকদের প্রায় ৪ কোটি ৬৬ লাখ টাকার কোনো হিসেব তারা দিচ্ছেন না। বর্তমান সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন এসবের সাথে জড়িত আছে ।

তিনি আরও বলেন, আমরা আজ আমাদের অবরোধ তুলে নিচ্ছি কারণ, আমাদের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভাই ফোন দিয়ে আমাদের শান্ত হতে বলেছেন।

তিনি জানিয়েছেন, রাজশাহী এসে আগের কমিটির নেতাদের থেকে টাকার হিসেব নিয়ে শ্রমিকদের জানাবেন। আর যদি আমরা আমাদের হিসেব না পাই তাহলে আরও বড় কর্মসূচি নিয়ে রাস্তায় নামতে বাধ্য হবো।

একুশে সংবাদ/ এসএডি

জাতীয় বিভাগের আরো খবর