সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

‘ইআরএফ-প্রাণ মিডিয়া অ্যাওয়ার্ড’ পাবেন সাংবাদিকরা

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:১৪ পিএম, ৩০ এপ্রিল, ২০২৪

বাংলাদেশে কৃষি ও কৃষি প্রক্রিয়াজাত খাত নিয়ে কাজ করা সাংবাদিকদের সম্মাননা দিতে প্রথমবারের মতো শুরু হচ্ছে ‘ইআরএফ-প্রাণ মিডিয়া অ্যাওয়ার্ড’।

ঢাকার পুরানা পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার ৩০ এপ্রিল জানানো হয়, ২০২৪ সালে কৃষি ও কৃষি প্রক্রিয়াজাত খাতের ওপর সেরা প্রতিবেদনের জন্য প্রিন্ট, অনলাইন, টেলিভিশন- এই তিন শাখায় ৭ সাংবাদিককে এ পুরস্কার দেওয়া হবে।

ইআরএফ-প্রাণ মিডিয়া অ্যাওয়ার্ডসে আবেদনের সুযোগ পাবেন কেবল ইআরএফ সদস্যরা। আগামী ২ মে থেকে ৩১ জুলাই পর্যন্ত এই ফোরামের সাংবাদিকরা তাদের কৃষি নিয়ে করা তিনটি প্রতিবেদন জমা দিতে পারবেন। পরে পাঁচজন বিচারক সেখান থেকে সাতটি প্রতিবেদন নির্বাচিত করবেন।

ইআরএফ সভাপতি রেফায়েত উল্লাহ মীরধা বলেন, “এ খাতের উপর প্রতিবেদনে যেমন কৃষক উপকৃত হন, তেমনি দেশের কৃষি প্রক্রিয়াজাত খাতের ব্যবসায়ীরাও উপকৃত হন, পাশাপাশি দেশের অর্থনীতি এগিয়ে যেতে ব্যাপক ভূমিকা রাখে।”

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, “এ খাত সঠিক দিক নির্দেশনা পেলে দেশের অথনৈতিক উন্নয়নে আরও বড় ভূমিকা রাখতে পারে ও পোশাক শিল্পের পর রপ্তানিতে বড় খাত হয়ে উঠতে পারে। এ খাতকে এগিয়ে নিতে সাংবাদিকরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।”

অন্যদের মধ্যে ইআরএফ এর সাধারণ সম্পাদক আবুল কাশেম, সংগঠনটির কার্যনির্বাহী সদস্যরা ও প্রাণ-আরএফএল গ্রুপের জনসংযোগ বিভাগের প্রধান তৌহিদুজ্জামানসহ গ্রুপের কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/ বি. নি./এসএডি

গণমাধ্যম বিভাগের আরো খবর