সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সংসদ সদস্যগণ প্রার্থীর পক্ষে প্রচারনায় যেতে পারবেন না -ইসি মো. আলমগীর

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৫০ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪

নির্বাচন কমিশনার মো: আলমগীর বলেছেন, স্থানীয় নির্বাচনের সময় কোন সংসদ সদস্যগণ নিজ বাড়িতে থাকতে পারবেন। যেখানে খুশি যেতে পারবেন। তবে নির্বাচনী কোনো প্রচারণায় অংশ নিতে পারবেন না।

এছাড়া ভোট দেয়ার সময় কোনো প্রার্থী তার সাথে থাকতে পারবেন না; যদি থাকেন তাহলে ওই প্রার্থী এবং এমপির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বুধবার বিকেলে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভা কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় নির্বাচন যেহেতু শান্তিপূর্ণভাবে হয়েছে, এ নির্বাচনও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। এজন্য এ নির্বাচনে বিএনপি অংশ না নেয়ার ঘোষণা দিলেও তাদের অনেক প্রার্থীই নির্বাচনে অংশগ্রহণ করছেন, মাঠে আছেন। এরপরও যদি তারা নির্বাচনে বাঁধা দেন তাহলে জাতীয় নির্বাচনের ক্ষেত্রে যা করা হয়েছে এখানেও তাই করা হবে।

নির্বাচন কমিশনার আরো বলেন, এ নির্বাচনে আইন শৃঙ্খলা বাহিনীর সবাই থাকবে শুধু সেনাবাহিনী থাকবে না। জাতীয় নির্বাচন সারাদেশে একসাথে অনুষ্ঠিত হয়। সেক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কম থাকে। সেজন্য সেনাবাহিনী মোতায়েন করা হয়। উপজেলা নির্বাচন কয়েকটি ধাপে হবে। তাই জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে এই নির্বাচনে প্রতিটি কেন্দ্রে বেশি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য আমরা অনুমোদন দিয়েছি।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: কায়ছারুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ময়মনসিংহ বিভাগীয় আঞ্চলিক কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ূর রহমান ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

 

একুশে সংবাদ/বিএইচ

জাতীয় বিভাগের আরো খবর