সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা ভালো রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২২ এপ্রিল, ২০২৪

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, অধ্যাপক আনু মুহাম্মদের অবস্থা আশঙ্কামুক্ত। আর প্রধানমন্ত্রী সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজখবর রাখছেন।

সোমবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গিয়ে অধ্যাপক আনু মুহাম্মদকে দেখে আসার পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, ট্রেনের চাকায় কাটা পড়ে পায়ের আঙুল হারানো অধ্যাপক আনু মুহাম্মদের অবস্থা আশঙ্কামুক্ত। তার শারীরিক অবস্থা ভালো রয়েছে। তাকে ঢাকা মেডিকেল থেকে বার্ন ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। এখানে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। আর প্রধানমন্ত্রী সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজখবর রাখছেন।

ডা. সামন্ত লাল সেন আরও বলেন, তার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। খুব দ্রুতই তার কিছু পরীক্ষা নিরীক্ষা করা হবে। এরপর তার পায়ে অপারেশন করা হবে। আশা করছি, খুব দ্রুতই তিনি তার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারবেন।

এছাড়া সারা দেশে তীব্র তাপদাহের বিষয়ে সবাইকে সচেতন ও নিরাপদে থাকার পরামর্শ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই পরিস্থিত সামাল দিতে নানা প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। গতকাল সারা দেশের হাসপাতালগুলো ও সিভিল সার্জনদের সাথে জুমে কথা বলা হয়েছে। জরুরি রোগী ছাড়া অন্যান্য রোগীদের অপারেশন পরবর্তীতে সময় নিয়ে করার পরামর্শ দেয়া হয়েছে। হাসপাতালগুলোতে জরুরি রোগী ছাড়া, অন্য রোগী ভর্তি করতে না করা হয়েছে। যাতে শিশু, বয়স্ক রোগীরা যারা এ সময় বিভিন্ন রোগী আক্রান্ত হচ্ছেন, তাদেরকে ভর্তি করানো যায়।

তিনি বলেন, ঢাকার মহাখালীর ডিএনসিসি হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। এ অতিষ্ঠ তাপদাহে মেডিকেলের শিক্ষার্থীরা অনলাইনে ক্লাশ করবেন, এছাড়া হাসপাতালগুলোর এসি রুমে স্বল্প পরিসরে তাদেরকে ক্লাশ করার নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে, গতকাল রোববার (২১ এপ্রিল) সকাল ১০টার দিকে রাজধানীর খিলগাঁও রেলগেটে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে বাম পায়ের ৫টি আঙুল কাটা পড়ে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের (৬০)। এরপরই তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। পরে তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়।
 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা    
 

জাতীয় বিভাগের আরো খবর