সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শিল্পখাতের উন্নয়নে কাতার ও বাংলাদেশ একসঙ্গে কাজ করবে: শিল্পমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২১ এপ্রিল, ২০২৪

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বর্তমান সরকারের ব্যবসা বান্ধব পরিবেশ ও নীতির কারণে কাতার বাংলাদেশের এলএনজি ও সারসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে। শিল্পখাতের উন্নয়নে বাংলাদেশ ও কাতার একসঙ্গে কাজ করবে।

রোববার (২১ এপ্রিল) রাজধানীর মতিঝিলে মন্ত্রণালয়ের অফিসকক্ষে কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফর উপলক্ষে কাতারের রাষ্ট্রীয় টেলিভিশন কাতার টিভির সঙ্গে সাক্ষাৎকার প্রদানকালে তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, শিল্পের অন্যান্য খাতও কাতারের জন্য উন্মুক্ত রয়েছে। কাতারের আমিরের আসন্ন এই সফরে দু’দেশের পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হতে যাচ্ছে।

তিনি বলেন, স্বাধীনতার পর ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় কাতারের সঙ্গে বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়। সেই সময় থেকে দু’দেশের মধ্যে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান।

মন্ত্রী আরও বলেন, ২০২৩ সালের মার্চ ও মে মাসে প্রধানমন্ত্রী দুইবার কাতার সফরের মধ্য দিয়ে সেটি আরও বেগবান হয়েছে। কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফরের মধ্য দিয়ে সেটি আরও নতুন উচ্চতায় পৌঁছাবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করছি।

সাক্ষাৎকার গ্রহণ করেন কাতার টিভির উপস্থাপক ড. মোহাম্মদ আবদুল্লাহ ব্লেদাহ। এসময় ঢাকাস্থ কাতার দূতাবাসের প্রেস সচিব হামেদ জামিল হুসাইন-সহ কাতার টিভির সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/কা.ক/সা.আ

জাতীয় বিভাগের আরো খবর