সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঈদে রাজধানীতে নাশকতার কোনো হুমকি নেই : র‍্যাব

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৫৬ পিএম, ৮ এপ্রিল, ২০২৪

ঈদে রাজধানীতে নাশকতার কোন হুমকি নেই, তারপরও যাত্রীদের নিরাপত্তায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে র‍্যাব। এমনটি জানিয়েছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সোমবার (৮ এপ্রিল) সকালে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ফাঁকা ঢাকায় যেসব এলাকায় বেশি চুরি ছিনতাই হয় সেসব এলাকা রেড জোন ঘোষণা করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি যাত্রীদের নিরাপত্তায় র‍্যাব সর্বোচ্চ তৎপর  রয়েছে বলেও জানান তিনি।

খন্দকার আল মঈন বলেন, ‘বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে আমরা সমন্বয় করে কাজ করছি। কোনো ধরনের নাশকতা বা সহিংসতার তথ্য যদি থাকে বা আশঙ্কা থাকে তা যেন আমরা যথাসময়ে জানতে পারি সে বিষয়ে আমাদের মেকানিজমও কাজ করছে।

তিনি বলেন, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে এবং অন্য যারা কাজ করছে সবার সঙ্গে সমন্বয় করে বলছি, কোনো ধরনের নাশকতা বা সহিংসতার তথ্য আমাদের কাছে নেই।

তিনি আরও বলেন, যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা যেন নিশ্চিত হয় সেজন্য বেশ কিছু কার্যক্রম নেয়া হয়েছে। স্টেশনভিত্তিক নিরাপত্তা ব্যবস্থা করেছি। সাদা পোশাকে গোয়েন্দারাও এখানে আছেন। বিভিন্ন স্টেশনে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য নিয়োজিত আছেন। গোয়েন্দারাও কাজ করছেন, আমরা সাইবার ওয়ার্ল্ডও নজরদারি করছি।

 

একুশে সংবাদ/ই.ফ.প্র/জাহা

জাতীয় বিভাগের আরো খবর