সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বাসাবাড়ির পর ডাকাতদের টার্গেট সুপারশপ

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ৩০ মার্চ, ২০২৪

বাসাবাড়ির পর এবার সুপারশপে ডাকাতির টার্গেট। ধরা পড়ার ঝুঁকি কম থাকায় ও মূল্যবান সামগ্রী সহজে হাতের কাছে পাওয়ায় সুপারশপকে বেছে নিচ্ছে ডাকাত চক্র। এই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৩০ মার্চ) এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খান।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গত ২০ মার্চ রাত আড়াইটার দিকে রাজধানীর বনশ্রী এলাকার একটি সুপারশপের সামনে থাকা প্রহরীকে মাথায় আঘাত করে অচেতন করে তোলা হয় ট্রাকে। এরপর তালা কেটে ভেতরে প্রবেশ করে একদল ডাকাত। নিয়ে যায় বিদেশি ব্যান্ডের বিভিন্ন পারফিউম, শ্যাম্পুসহ দামি প্রসাধনী সামগ্রী।

এ বিষয়ে ব্রিফিংয়ে উপ-পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খান জানান, সম্প্রতি রাজধানীসহ সারা দেশে সক্রিয় হয়ে উঠেছে একদল ডাকাত। তাদের টার্গেট বিভিন্ন সুপারশপে ডাকাতি করা। বাসাবাড়ির তুলনায় সুপারশপে ডাকাতি তুলনামূলক সহজ ও মূল্যবান সামগ্রী হাতের কাছে পাওয়ায় এ পথ বেছে নেন তারা। ডাকাতির সময় কৌশলে প্রহরীকে অচেতন করে তার পোশাক পরে ছদ্মবেশ ধারণ করে এই ডাকাত দল।

তিনি বলেন, গত এক মাসে আমরা এরকম আটটি ঘটনা পেয়েছি, যেটা স্বপ্ন সুপারশপে ঘটেছে। সিসিটিভির ফুটেজসহ নানা তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে গ্রুপটিকে শনাক্ত করতে সক্ষম হই।

ঢাকা ও বাগেরহাটে অভিযান চালিয়ে ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে হায়াতুল ইসলাম খান বলেন, ডাকাত দলের প্রধান রিপন ৮ বছর ধরে যুক্ত এ কাজে। কয়েকবার গ্রেফতার হওয়ার পরও জামিনে মুক্তি পেয়ে আবারও ফেরেন একই কাজে।

এদিকে শনিবার রাজধানীর রামপুরায় অভিযান চালিয়ে নকল বৈদেশিক মুদ্রা বিক্রি প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। ঈদ সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছিল চক্রটি।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

 

জাতীয় বিভাগের আরো খবর