সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

১৫৩ উপজেলা নির্বাচনের তফসিল আজ

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৫৮ এএম, ২১ মার্চ, ২০২৪

প্রথম ধাপের ১৫৩ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল বৃহস্পতিবার (২১ মার্চ) ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের সভায় সিদ্ধান্ত নেওয়া হবে কতোগুলো উপজেলায় ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

বুধবার (২০ মার্চ) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এসব তথ্য জানান কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। তিনি বলেন, উপজেলায় প্রথম ধাপের ভোট হতে পারে ৪ মে। এবার মোট ৪টি ধাপে উপজেলা নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন। উপজেলা নির্বাচনে আচরণ বিধিমালা ও নির্বাচন বিধিমালায় ব্যাপক পরিবর্তন হয়েছে।

উপজেলা নির্বাচন পরিচালনা ও আচরণ বিধিমালা গেজেট প্রকাশ হয়েছে বুধবার । নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে ২৫০ জন সমর্থকের সাক্ষর বাতিল করা হয়েছে। এছাড়া রঙিন পোস্টার ছাপানো ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জনসংযোগের অনুমতি দেওয়া হয়েছে। জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তার কেন্দ্রে ভোট বন্ধ করার ক্ষমতা বাড়ানো হয়েছে সংশোধিত বিধিমালায়।

ইসি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সভায় উপজেলা পরিষদ নির্বাচনের পাশাপাশি ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন নিয়েও আলোচনা হতে পারে। ঘোষণা করা হতে পারে ওই উপনির্বাচনের তপসিলও।

 

একুশে সংবাদ/সা.আ


 
 

জাতীয় বিভাগের আরো খবর