সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ভারত থেকে আমাদের দেশে প্রচুর রোগী আসছে : স্বাস্থ্যমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২৬ পিএম, ৯ মার্চ, ২০২৪

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসা করাতে ভারত থেকে আমাদের দেশে প্রচুর রোগী আসেন। আমাদের চিকিৎসকদের মান বিশ্বের কোনো দেশের চিকিৎসকদের তুলনায় কম নয়। শনিবার (৯ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের চিকিৎসকদের মেধাবী হিসেবে উল্লেখ করে ডা. সামন্ত লাল সেন বলেন, আমাদের চিকিৎসকরা কোনো দেশের তুলনায় কম নয়। তারাও উন্নত চিকিৎসা দিতে সক্ষম। একটা হাসপাতালে ভালো চিকিৎসাসেবা হাসপাতাল পরিচালক, নার্স, ওয়ার্ডবয় ও পরিচ্ছন্নতাকর্মীসহ সবার ওপর নির্ভর করে। সবার সমন্বিত প্রয়াসই চিকিৎসা সেবার সুনাম বৃদ্ধি করে।

একজন রোগী চিকিৎসকদের কাছে একটু ভালো ব্যবহার আশা করে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রোগীরা সাধারণত রোগ থেকে মুক্তি পেতে অসহায়ের মতো চিকিৎসকের ওপর নির্ভর করে। অনেকক্ষেত্রে একজন চিকিৎসককে পিতার স্থান দখল করতে হয়। চিকিৎসকরা চাইলেই রোগীর সঙ্গে একটা সুসম্পর্ক তৈরি করতে পারেন। এতে রোগীর আত্মবিশ্বাস বৃদ্ধি পায় এবং ভালো চিকিৎসা প্রদান করা যায়। উত্তম আচরণ হলো ন্যায়-অন্যায় আর আসল-নকলের পার্থক্য করা।

 

একুশে সংবাদ/আ.রা.জে/সা.আ

জাতীয় বিভাগের আরো খবর