সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মেট্রোলাইনের ১ কিলোর মধ্যে ঘুড়ি-ফানুস না ওড়ানোর অনুরোধ

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪

রাজধানীতে পুরোদমে ট্রেন চলছে মেট্রোরেল। তবে নানা সময় বিভিন্ন সমস্যার কারণে বিঘ্নিত হচ্ছে মেট্রোরেলের চলাচল। এ অবস্থায় গত ১১ ফেব্রুয়ারি এক বিজ্ঞপ্তিতে মেট্রোলাইনের আশপাশে ঘুড়ি, ফানুস ও গ্যাস বেলুন ইত্যাদি বা অনুরূপ কোনো বস্তু না ওড়ানোর কথা বলেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তরা উত্তর হতে মতিঝিল পর্যন্ত অংশে উচ্চ ক্ষমতা সম্পন্ন বৈদ্যুতিক লাইন ব্যবহার করে মেট্রো ট্রেন চলাচল করে। ঘুড়ি, ফানুস ও গ্যাস বেলুন ইত্যাদি বা অনুরূপ কোনো বস্তু ওড়ানো হলে এর অবশিষ্টাংশ রেলের বৈদ্যুতিক লাইনে জড়িয়ে যায়। এতে মারাত্মক দুর্ঘটনার শঙ্কা থাকে।

এ অবস্থায় মেট্রোলাইনের আশপাশের ১ কিলোমিটারের মধ্যে ঘুড়ি, ফানুস ও গ্যাস বেলুন ইত্যাদি বা অনুরূপ কোনো বস্তু যাতে কেউ না ওড়াতে পারে, সে জন্য আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ৭ ফেব্রুয়ারি দুটি ঘুড়ি ও ঘুড়ির সুতা পল্লবী থেকে শেওড়াপাড়া পর্যন্ত অংশের বৈদ্যুতিক লাইনে আটকে থাকায় নির্ধারিত সময়সূচি অনুযায়ী মেট্রো ট্রেনের চলাচল ব্যহত হয়।

এছাড়া সবশেষ শেওড়াপাড়া বা কাজীপাড়া এলাকায় মেট্রোর তারে ঘুড়ি জড়িয়ে পড়ায় মতিঝিল থেকে উত্তরা মেট্রোরেল সার্ভিস সাময়িক সময়ের জন্য বন্ধ ছিল। পরে ঘণ্টাকানেক পর ঘুড়ি সরালে চলাচল শুরু হয় মেট্রোরেলের।


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

জাতীয় বিভাগের আরো খবর