সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ দেবে চীন: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০২:২৯ পিএম, ২২ জানুয়ারি, ২০২৪
ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশের নির্বাচনের আগে অনেক দেশ বিরূপ মন্তব্য করেছিল। কিন্তু পরে তারা স্পষ্ট বুঝতে পেরেছে নির্বাচন অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের নির্বাচনের আগে অনেক দেশ বিরূপ মন্তব্য করেছিল। তবে চীন সবসময় বলেছিল নির্বাচন আমাদের নিজস্ব ব্যাপার। তারা নির্বাচন নিয়ে কোনো নেতিবাচক মন্তব্য করেনি।’

তিনি বলেন, যেসব দেশ বিরূপ মন্তব্য করেছিল পরে তারা স্পষ্ট বুঝতে পেরেছে নির্বাচন অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত কোনো দেশ বিরূপ মন্তব্য করেনি। বিদেশের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক সব সময় বজায় থাকবে।

আসাদুজ্জামান খান জানান, বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীকে আরও আধুনিকায়ন করতে চীন উন্নত প্রশিক্ষণ দেবে। এরই মধ্যে সে প্রক্রিয়া শুরু হয়েছে। যারা প্রশিক্ষণ নেবেন তাদের একটি তালিকাও দেয়া হয়েছে চীনকে।

সাক্ষাৎকালে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন দেশটির সরকারের পক্ষ থেকে  স্বরাষ্ট্রমন্ত্রীকে ‘গ্রেট ওয়াল কমেমোরেটিভ মেডেল’ তুলে দেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

জাতীয় বিভাগের আরো খবর