সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

নির্বাচন নি‌য়ে অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে টিআইবি: তথ্য প্রতিমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৪০ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৪

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে টিআইবি অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। সংস্থা‌টির গবেষণা বৈজ্ঞানিক মিসকন্ডাক্টকে (অসদাচরণ) ছাড়িয়ে গেছে। তিনি বলেন, টিআইবির গবেষণা আন্তর্জাতিক মানদন্ড আনুযায়ি হয়নি। যারা এই গবেষণা করেছে তাদের গবেষণার কোনো অভিজ্ঞতা নেই।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রক্রিয়ায় টিআইবি প্রকা‌শিত ট্র্যাকিং শীর্ষক প্রতিবেদনকে তথাকথিত গবেষণা উল্লেখ করে তিনি বলেন আন্তর্জাতিক কোন জার্নাল এটা প্রকাশ করবে না। গোঁজামিলের গবেষণা এটি। জাতীয় স্বার্থে এই গবেষণা কোন কাজে আসবে না।  

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি, বাংলাদেশের সুশীল সমাজ সততা ও নিষ্ঠার সঙ্গে আন্তর্জাতিক মানদণ্ড অনুসরণ গবেষণা করে তার ফলাফল জনগণের সামনে তুলে ধরবে। টিআইবি যেটা করেছে, সেটা গবেষণা না, এটা তাদের মতামত।

নির্বাচনে কিছু অনিয়ম হলেও নির্বাচন কমিশন তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। যারা অনিয়ম করেছেন, তাদের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। অনিয়মের বিরুদ্ধে নির্বাচন কমিশনের শক্ত অবস্থানকে গুরুত্ব দেওয়া হয়নি। বরং মিথ্যা ছড়িয়ে তাদের মনোবল দুর্বল করার চেষ্টা করা হয়েছে এও বলেন তথ‌্যপ্রতিমন্ত্রী।


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা
 

জাতীয় বিভাগের আরো খবর