সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঢাকা-চেন্নাই রুটে সরাসরি ফ্লাইট চালু, ভাড়া কত?

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৪০ পিএম, ১৬ ডিসেম্বর, ২০২৩

ঢাকা-চেন্নাই রুটে যোগাযোগ ব্যবস্থায় নতুন সংযোগ তৈরি হয়েছে। এই রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট চালু হয়েছে।  

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসে এই রুটের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা-চেন্নাই রুটে যোগাযোগ ব্যবস্থায় নতুন সংযোগ তৈরির জন্য অভিনন্দন জানান ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।  

তিনি বলেন, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করতে আগ্রহী ভারত। এ ফ্লাইট পরিচালনার মধ্যে দিয়ে ভ্রমণ, ব্যবসা-বাণিজ্য ও চিকিৎসা কাজে যাতায়াত আরও সহজ হবে।

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. শফিউল আজিম বলেন, ঢাকা-চেন্নাই রুটে বিমানের ফ্লাইট চালু হওয়ার মধ্য দিয়ে ভারতের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সঙ্গে যোগাযোগের নতুন মাত্রা যোগ হলো। তাছাড়া অভূতপূর্ব এগিয়ে যাওয়ার অংশ হিসেবে সর্বাধুনিক যোগাযোগ ব্যবস্থা লিডো ফোরডির পাশাপাশি বিভিন্নভাবে এগিয়ে যাচ্ছে বিমান।

ঢাকা থেকে সপ্তাহে প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে বিমানের ফ্লাইট যাত্রা করবে। একই দিনগুলোতে চেন্নাই থেকে ফিরতি ফ্লাইট শুরু স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে।

ঢাকা-চেন্নাই রুটে ট্যাক্সসহ ইকোনমি ক্লাসে একমুখি সর্বনিম্ন ভাড়া শুরু হবে জনপ্রতি ১৫ হাজার ৫২০ টাকা এবং রিটার্ন টিকিটের ভাড়া শুরু ২৬ হাজার ৬৩৫ টাকা। এ ছাড়া ট্যাক্সসহ বিজনেস ক্লাসে একমুখি সর্বনিম্ন ভাড়া শুরু ৩৭ হাজার ৬২৪ টাকা এবং রিটার্ন টিকিটের ভাড়া সর্বনিম্ন ৬১ হাজার ৯৯৫ টাকা।

বাংলাদেশ থেকে চিকিৎসা, পর্যটন ও ব্যবসার কাজে ভারতের কলকাতা, চেন্নাইসহ কয়েকটি রাজ্যে বছরে যাতায়াত করে ১২ থেকে ১৩ লাখ মানুষ। সড়ক ও রেলপথে কষ্টসাধ্য ও দীর্ঘ সময় ব্যয় হওয়ায় জরুরি ও সহজ যাতায়াতের লক্ষ্যে প্রয়োজন হয়ে পড়ে আকাশ পথ।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

জাতীয় বিভাগের আরো খবর