সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সভা-সমাবেশ বন্ধ রাখতে চায় ইসি, কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:১৮ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নির্বাচনের সময় সভা সমাবেশ বন্ধ রাখা এটা অতি সাধারণ বিষয়। নির্বাচনের কার্যকলাপ করার সময় কোনো দল যদি আবার সভা সমাবেশ করতে যায় তাহলে বিশৃঙ্খলা হতে পারে।

বুধবার (১৩ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী বলেন, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যে ধরনের সহায়তা চাইবে সব ধরনের সহায়তা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনে সময় সভা সমাবেশ করলে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে ভেবে নির্বাচন কমিশন (ইসি) এই চিঠি পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে। এর মধ্য দিয়ে সাংবিধানিক পরিপন্থী কিছু হয়েছে বলে মনে করি না। নির্বাচন কমিশন নিজেরাই একটা সাংবিধানিক প্রতিষ্ঠান। তারা সংবিধানের বাইরে কিছু করতে পারে না।

মন্ত্রী বলেন, যারা নির্বাচনে না এসে নির্বাচন বানচাল করার জন্য সভা সমাবেশ ডাকছে তাদের এসব নাশকতামূলক কাজ বন্ধ করতে নির্বাচন কমিশন সব ধরনের সিদ্ধান্তই নিতে পারে।

যারা বাসে আগুন দিচ্ছে তাদেরকে চিন্তিত করে আটক করা হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, এদের সাথে দেশের মানুষ নেই। এভাবে তারা দেশে নির্বাচনের পরিবেশ নষ্ট করতে পারবে না। দেশে নির্বাচনী উৎসব শুরু হয়ে গেছে। তারা বাসের পর এখন রেলের দিকে হাত দিয়েছে। রেল লাইন উপড়ে ফেলছে। আমরা রেলে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করেছি।


একুশে সংবাদ/জ.র.প্র/জাহা
 

জাতীয় বিভাগের আরো খবর